• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মামলার জবাবে সংখ্যালঘুদের নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন


আদালত প্রতিবেদক জুলাই ২২, ২০১৯, ১০:১৩ পিএম
মামলার জবাবে সংখ্যালঘুদের নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

ঢাকা: হিন্দু ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন গৌতম কুমার এডবর নামে রাজধানীর ভাষানটেকের এক সমাজসেবক।

সোমবার (২২ জুলাই) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস-শামস জগলুল হোসেনের আদালতে এ মামলা করেন তিনি।

এ ব্যাপারে সুপ্রীম কোর্ট এলাকায় ব্যারিস্টার সুমন সাংবাদিকদের বলেন, আমার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে তারা অভিযোগ এনেছে যে, আামি আমার ফেসবুক আইডির মাধ্যমে হিন্দু ধর্মের বিরুদ্ধে বিষেধাগার করেছি। যে আইডির কথা ওনারা বলেছেন, আমি ওই আইডির ব্যাপারে আরও দেড় মাস আগে শাহবাগ থানায় অভিযোগ করেছি। সেখানে সব নথি আছে।

সুমন বলেন, যেটা উপর ভিত্তি করে তারা আজকে আমার বিরুদ্ধে সাইবার ট্রাইবুন্যালে মামলা করেছে, আমি মনে মামলা করার অধিকার যে কারোরই আছে, এটা সাংবিধানিক অধিকার। ওনারা মামলা করতেই পারেন। আমি আমার যত কাগজপত্র আছে আদালতে দাখিল করবো। 

ব্যারিস্টার সুমন আরও বলেন, আমি আরেকটা কথা বলতে চাই, আজকে তাদের এই মামলা দ্বারা এটাই প্রমাণিত হলো যে এই দেশে যারা সংখ্যালঘু আছে তারা কেউ পরাধীন নয়, তাদের অভিযোগও আদালত গুরুত্বসহকারে আমলে নেয়। তারাও ন্যায় বিচার পায়। সাংবাদিকরা গুরুত্বসহকারে নিউজ প্রকাশ করে।  

সুমন বলেন, সাইবার ক্রাইমে আমি বলে রেখেছি আমার বিরুদ্ধে আইডি খুলে অপপ্রচার চালানো হচ্ছে। তারা না বুঝে এবং না জেনেই এই মামলা করেছে।

এদিকে, সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বিচারক।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে ভাষানটেক থানার পুলিশের পরিদর্শককে ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!