• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মায়ের গর্ভে যমজ শিশুর মারামারি! (দেখুন ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক এপ্রিল ১৮, ২০১৯, ০৫:৫৪ পিএম
মায়ের গর্ভে যমজ শিশুর মারামারি! (দেখুন ভিডিও)

ঢাকা : যমজ সন্তান সব সময়ই মানুষের আগ্রহের অনেকটাকে আকর্ষণ করে রেখেছে। অনাগত সন্তানকে ঘিরে বাবা-মায়ের আগ্রহের কোনো কমতি থাকে না। গর্ভের সন্তানকে প্রতিনিয়ত দেখার জন্য অস্থির থাকেন মা। সন্তান জন্মের আগ পর্যন্ত সার্বক্ষণিক একজন মাকে যত্নের ভেতর দিয়ে যেতে হয়।

পেটের শিশুর সুস্থতা নিশ্চিত করতে প্রায় প্রতি মাসেই একবার করে নিয়ম মাফিক চেকআপ করতে হয়। এমন চেকআপের সময়ই মায়ের পেটের মধ্যেই মারামারি করতে দেখা গেছে যমজ শিশুকে।

অনেকের ধারণা যমজ ছেলেমেয়েদের চিন্তাভাবনা, অভ্যাস বা ভালো লাগা-মন্দ লাগা অনেকটা এক রকমের হয়ে থাকে। তাদের হাসি-আনন্দও মিশে থাকে একে অন্যের সঙ্গে। আবার যমজ ভাইবোনদের মধ্যে যখন তখন ঝগড়াও হয়। তাদের মধ্যে যেমন মিল থাকে তেমনি খুনসুটিও। কিন্তু তাই বলে মায়ের গর্ভেও এমনটা হবে, তা আশাতীত। এমনই এক আজব ভিডিও দেখে দারুন বিস্মিত হয়েছেন স্বয়ং চিকিৎসকরাও।

ঘটনাটি ঘটেছে চীনের ইয়ানচুন এলাকায়। এ ধরনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, রীতিমতো মারামারি করছে যমজ সন্তানরা। জানা গেছে, নিয়মমাফিক চেকআপের জন্য চিকিৎসকের কাছে গিয়েছিলেন ৪ মাসের অন্তঃসত্ত্বা এক নারী। চেম্বারে চিকিৎসক তার আল্ট্রাসাউন্ড করেন। সেখানেই দেখা যায়, মায়ের গর্ভে মারপিট শুরু করে দিয়েছে তার যমজ সন্তানরা। পুরো ঘটনাটাই মোবাইলে রেকর্ড করে রাখেন ওই নারীর স্বামী।

ভিডিওটি গত বছরের। সদ্যই যমজ কন্যাসন্তানের জন্ম দিয়েছেন ওই নারী। তাদের নাম রাখা হয়েছে চেরি ও স্ট্রবেরি। সন্তান জন্মের পর তাদের বাবা ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলে ভাইরাল হয়ে যায়। এমন ঘটনা আগে কেউ দেখেনি। সবাইকে অবাক করেছে এই ভিডিও।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!