• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মারুফের টানা দ্বিতীয়, রূপগঞ্জের হ্যাটট্টিক


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৫, ২০১৯, ০৯:১৯ পিএম
মারুফের টানা দ্বিতীয়, রূপগঞ্জের হ্যাটট্টিক

ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে টানা দ্বিতীয় সেঞ্চুরি পেলেন ওপেনার মেহেদি মারুফ। সেই সেঞ্চুরিতে ভর করে হ্যাটট্টিক জয় পেল লিজেন্ডস অব রূপগঞ্জ। ষষ্ঠ রাউন্ডের ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৫ উইকেটে হারিয়েছে রূপগঞ্জ।

এই ম্যাচ শেষে ৬ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রূপগঞ্জ। রূপগঞ্জের সমান পয়েন্ট নিয়েও রান রেটে এগিয়ে টেবিলের শীর্ষে রয়েছে আবাহনী। সমানসংখ্যক ম্যাচে ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তমস্থানে খেলাঘর।

সোমবার (২৫ মার্চ) সাভারের বিকেএসপি’র তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় রূপগঞ্জ। ব্যাট হাতে নেমে ৪৭ রানের সূচনা করে খেলাঘর। ওপেনার সাদিকুর রহমান ১৯ রানে থামলেও তিন নম্বরে নামা মাহিদুল ইসলাম অঙ্কনের সাথে হাফ-সেঞ্চুরি তুলে নেন আরেক ওপেনার রবিউল ইসলাম রবি। রবি থেমে যান ৫৩ রানে।

তবে ভারতের অশোক মেনেরিয়ার সাথে তৃতীয় উইকেটে বড় জুটি গড়েন অঙ্কন। ১৪৫ বল মোকাবেলা করে ১৩১ রান যোগ করেন তারা। তাদের এই জুটির কল্যাণেই ৩ উইকেটে ২৬৪ রানের পুঁজি পায় খেলাঘর। অঙ্কন ৯৯ বলে ৭৭ ও মেনেরিয়া ৭৯ বলে অপরাজিত ৮৭ রান করেন। দু’জনই ৭টি চার ও ২টি ছক্কা মারেন।

জয়ের জন্য ২৬৫ রানের লক্ষ্যে দুর্দান্ত সূচনা করে রূপগঞ্জ। দুই ওপেনার মারুফ ও মোহাম্মদ নাইম ১৪৭ বল মোকাবেলা করে ১১৮ রান যোগ করেন। এরমধ্যে ৭২ রান অবদান ছিলো নাইমের। নাইমের আউটের পর মিডল-অর্ডারে দ্রুতই মোমিনুল হক ও শাহরিয়ার নাফীসকে হারায় রূপগঞ্জ। কিন্তু এতে বিচলিত হয়নি তারা। কারণ এক প্রান্ত আগলে রেখেছিলেন মারুফ। এক পর্যায়ে সেঞ্চুরিও তুলে নেন তিনি। সেঞ্চুরির পর ১০৮ রানে থেমে যান মারুফ। ৮টি চার ও ২টি ছক্কায় ১৩৪ বলে নিজের ইনিংসটি সাজান মারুফ। আগের ম্যাচে গাজী গ্রুপের বিপক্ষে অপরাজিত ১৩৭ রান করেছিলেন মারুফ।

মারুফ ফিরে যাবার পর অধিনায়ক নাইম ইসলাম অপরাজিত ২৮ ও জাকের আলি ১৮ রানের ইনিংস খেলে রূপগঞ্জের জয় নিশ্চিত করেন। ম্যাচ সেরা হয়েছেন সেঞ্চুরিয়ান মারুফ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!