• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মালদ্বীপকে গোলবন্যায় ভাসিয়ে সেমিফাইনালে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২৭, ২০১৮, ০৫:২৬ পিএম
মালদ্বীপকে গোলবন্যায় ভাসিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ঢাকা: দক্ষিণ এশিয়ায় বয়স ভিত্তিক ফুটবলে মেয়েদের পর এবার বাংলাদেশের ছেলেরাও সাফল্য বয়ে আনল। সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে মালদ্বীপকে গোলবন্যায় ভাসিয়ে সেমিফাইনালে উঠেছে লাল সবুজের কিশোর ফুটবলাররা। শনিবার (২৭ অক্টোবর) নেপালের কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে অনুষ্ঠিত ম্যাচে মালদ্বীপকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।  

এদিন ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ মালদ্বীপকে চেপে ধরে বাংলাদেশের কিশোররা। সেই ধারায় একাদশ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় কামরান উদ্দিন রাজুর লম্বা করে বাড়ানো বলে মেহেদী হেড করার পর ডি বক্সের মধ্যে ফাঁকায় থাকা উচ্ছ্বাস নিখুঁত টোকায় বল জালে জড়িয়ে দেন। কুড়ি মিনিটে উচ্ছ্বাসের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। সতীর্থের লম্বা থ্রো ইনের পর বল নিয়ন্ত্রণে নিয়ে দুইজনকে কাটিয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। ২৩ মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ব্যাক পাস থেকে বল পাওয়ার পর গোলরক্ষককে সহজেই পরাস্ত করে হ্যাটট্রিক পূরণ করেন উচ্ছ্বাস।

প্রথমার্ধের যোগ করা সময়ে দূরপাল্লার শটে কাছের পোস্ট দিয়ে মেহেদী লক্ষ্যভেদ করলে ব্যবধান আরো বাড়িয়ে নেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শুরুতে বক্সের বাইরে থেকে নেওয়া শটে জাল খুঁজে নেন রাসেল। পরের মিনিটেই মেহেদীর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে জোরালো শটে ব্যবধান আরও বাড়ান এই ফরোয়ার্ড।

৬৬তম মিনিটে সতীর্থের থ্রো ইন হাঁটু দিয়ে নামিয়ে দারুণ ফ্লিকে হ্যাটট্রিক পূরণ করে নেন রাসেল। ৮০তম মিনিটে গোলরক্ষক বল গ্লাভসবন্দি করতে ব্যর্থ হলে বদলি নামা মিডফিল্ডার আশিকুর রহমান ব্যক ভলিতে স্কোরলাইন ৮-০ করেন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে তৌহিদুল ইসলাম হৃদয় নিজে শট না নিয়ে ডান দিকে থাকা আশিকুরকে বল বাড়ান। নিখুঁত শটে মালদ্বীপের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এই মিডফিল্ডার।

টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। ২৯ অক্টোবর নেপালের সঙ্গে লাল-সবুজ দলের লড়াই। ‘বি’ গ্রুপের তিন দল ভারত, পাকিস্তান ও ভুটান। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ ১ নভেম্বর খেলবে সেমিফাইনালে। আর ফাইনাল ৩ নভেম্বর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!