• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ায় কারাবন্দী বাংলাদেশির যুবকের দেশে ফেরার আকুতি


নিউজ ডেস্ক নভেম্বর ১৭, ২০১৯, ০৯:০২ পিএম
মালয়েশিয়ায় কারাবন্দী বাংলাদেশির যুবকের দেশে ফেরার আকুতি

ঢাকা: মালয়েশিয়ায় ইয়ার হোসেন (৩৪) নামে এক বাংলাদেশি যুবক জীবন সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছে। দেশটির ইমিগ্রেশন পুলিশের অভিযানে আটক। ৪ মাস আগে অবৈধ অবস্থায় পুলিশের হাতে আটক হয়ে অমানবিক নির্যাতনের স্বীকার হয়ে মুমূর্ষু অবস্থায় দেশটির সারোয়াক প্রদেশের জেলেবন্দি আছেন তিনি। 

সংশ্লিষ্ট প্রশাসনের কাছে পরিবারের আবেদন তাকে যেন জীবিত দেশে পাঠানোর ব্যবস্থা করা। এদিকে তার গ্রামে ইয়ার হোসেনের মা ছেলের এমন দুর্বস্থার কথা শুনে শোকে বার বার জ্ঞান হারাচ্ছে। ইয়ার হোসেন ব্রাহ্মণবাড়ীয়া জেলার আখাউড়া উপজেলার খলাপাড়া গ্রামের বাসিন্দা মৃত  হাসান মিয়ার ছেলে।

এ বিষয়ে ইয়ার হোসেনের বড় ভাই মো. কামাল হোসেন ফোনে জানান, তার ভাই চার মাস আগে আটক হওয়ার পর জেলের ভিতর অমানবিক নির্যাতনের স্বীকার হয়ে সহ্য করতে না পেরে কিছুদিন আগে জেল থেকে পালিয়ে যায়, মালয়েশিয়ায় ইমিগ্রেশন পুলিশ শনিবার আবারও তাকে আটক করে নির্যাতন চালিয়ে হাসপাতালে ভর্তি করেছে। সে এখন বেঁচে আছে কি না মরে গেছে জানি, এই কথা বলতে আবেগাপ্লুত হয়ে বলেন, বাংলাদেশ হাইকমিশনসহ সকল প্রবাসী ও মিডিয়ার সহযোগিতা চাই তাকে জীবিত দেশে ফেরত পাঠান। 

বিষয়টি নিয়ে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনকে ইয়ার হোসেনের ব্যাপারে তথ্য দিলে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) হেদায়েতুল ইসলাম মন্ডল তা গ্রহন করেন এবং তিনি বলেন রবিবার দূতাবাসের সব কার্যক্রম বন্ধ তবুও একজন মুমূর্ষু এয়ার হোসেনের জন্যে আমাদের সার্বিক চেষ্টা অব্যাহত থাকবে। 

তিনি আরো বলেন, মালয়েশিয়া পুলিশ জানিয়েছে ইয়ার হোসেন ইমিগ্রেশন পুলিশের কারাগার থেকে পালিয়ে যায় এবং ইমিগ্রেশন তাকে আবার গ্রেফতার করে শনিবার। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সে এখন মালয়েশিয়ার সারোয়াক প্রদেশের মিরি পুলিশ সদর দপ্তরের অধীনে তদন্ত হেফাজতে আছে। সেখানে আগামী ২১ শে নভেম্বর তারিখ পর্যন্ত তাকে রাখা হবে৷

 সেখানে পুলিশের কাছে এই ডকুমেন্টস হিসাবে সে আটক আছে

Name: Hossain Hasen Ali

No. Passport: BC0878593

DOB: 26.02.1980

Age: 39 years old

এ বিষয়ে হেদায়েতুল ইসলাম মন্ডল আরো বলেন, যদিও পুনরায় অপরাধ সংঘটিত হয়েছে তথাপি তাকে দেশে ফেরত পাঠাতে কাজ করছি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!