• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মাশরাফি-ইমরুল পুরনো দলে, নতুন ঠিকানায় মাহমুদউল্লাহ-মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০৪:০৩ পিএম
মাশরাফি-ইমরুল পুরনো দলে, নতুন ঠিকানায় মাহমুদউল্লাহ-মোস্তাফিজ

ফাইল ছবি

ঢাকা: ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষ হয়েছে মাত্রই। এবার ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শুরুর ঘন্টা বেজে উঠেছে। ২৫ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ৩ মার্চ। ঘরোয়া এই লিগ সামনে রেখে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে চূড়ান্তভাবে দল গুছিয়ে ফেলেছে অংশগ্রহণকারি ১২টি দল। সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার্স ড্রাফট।

জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজা এবং ওপেনার ইমরুল কায়েস গত আসরে যে ক্লাবে খেলেছেন এবারও সেই ক্লাবের হয়েই খেলবেন। অবশ্য ডিপিএলে অংশ নেওয়া ১২টি দলই ড্রাফটের আগেই গত আসরে খেলা তিনজন করে খেলোয়াড়কে ধরে রেখেছে। তবে নতুন দল খুঁজে নিতে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুমিনুল হক ও শফিউল ইসলামসহ বেশ কয়েক জন জাতীয় দলের তারকাকে।  

  এবারের আসরে খেলবে না তামিম, সাকিব ও মুশফিক। আগ থেকেই নিজেদের না খেলার কথা জানিয়ে রেখেছিলেন তারা।

এক নজরে দেখে নেওয়া যাক প্লেয়ার্স ড্রাফট শেষে কে কোন দলে:

আবাহনী লিমিটেড: যাদের রেখে দিয়েছে: মাশরাফি বিন মুর্তজা, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত।
ড্রাফট থেকে দলে নেওয়া: রুবেল হোসেন, জহুরুল ইসলাম অমি, দেলোয়ার হোসেন, মেহেদী হাসান মিরাজ, টিপু সুলতান, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন।

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব: যাদের রেখে দিয়েছে: জিয়াউর রহমান, নুরুল হাসান সোহান, তানভীর হায়দার
ড্রাফট থেকে দলে নেওয়া: নাসির হোসেন, মোহাম্মদ ইলিয়াস, মোহাম্মদ শহিদুল ইসলাম, ইমতিয়াজ হোসেন তান্না, তাইজুল ইসলাম, ফারদিন হাসান অনি, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক, সালাউদ্দিন শাকিল, রাকিন আহমেদ, খালেদ আহমেদ, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

লিজেন্ডস অব রূপগঞ্জ: যাদের রেখে দিয়েছে: নাঈম ইসলাম, আসিফ হাসান, নাঈম শেখ।
ড্রাফট থেকে দলে নেওয়া: মুমিনুল হক, জাকির আলি, মোহাম্মদ শহীদ, শাহরিয়ার নাফিজ আহমেদ, নাবিল সামাদ, আসিফ আহমেদ, আজমির আহমেদ, শুভাশিস রায়, মুক্তার আলি, মিনহাজুর রহমান, সালাউদ্দিন পাপ্পু।

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: যাদের রেখে দিয়েছে: ফরহাদ রেজা, মার্শাল আইয়ুব, আরাফাত সানী।
ড্রাফট থেকে দলে নেওয়া: তাইবুর রহমান পারভেজ, সাইফ হাসান,  মোহাম্মদ সৈকত আলি, মোহাম্মদ মাহমুদুল হাসান লিমন, আবু জায়েদ রাহি, মোহাম্মদ জসিমউদ্দিন, আরাফাত সানি জুনিয়র।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: যাদের রেখে দিয়েছে: রবিউল ইসলাম রবি, মাহিদুল ইসলাম অঙ্কন, তানভীর ইসলাম।
ড্রাফট থেকে দলে নেওয়া: রবিউল হক, মইনুল ইসলাম সোহেল, অমিত মজুমদার, মোহাম্মদ মাসুম খান, রাফসান আল মাহমুদ, মোহাম্মদ নাজিমউদ্দিন, আব্দুল হালিম।

গাজী গ্রুপ ক্রিকেটার্স: যাদের রেখে দিয়েছে: ইমরুল কায়েস, মেহেদী হাসান, আবু হায়দার রনি।
ড্রাফট থেকে দলে নেওয়া: রনি তালুকদার, শামসুর রহমান শুভ, খন্দকার মোশাররফ হোসেন, মোহাম্মদ কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, মোহাম্মদ রায়হান উদ্দিন, শামসুল ইসলাম অনিক, মেহেদি হাসান রানা, তাসামুল হক, ওয়ালিয়ুল রনি।

মোহামেডান স্পোর্টিং ক্লাব: যাদের রেখে দিয়েছে: রকিবুল হাসান, কাজী অনিক ইসলাম, ইরফান শুক্কুর।
ড্রাফট থেকে দলে নেওয়া: আব্দুল মজিদ, শফিউল ইসলাম, নিহাদ্দুজামান, নাদিফ চৌধুরী, সোহাগ গাজি, অভিষেক মিত্র, লিটন দাস, আলাউদ্দিন বাবু, মোহাম্মদ আশরাফুল, রাহাতুল ফেরদৌস, মোহাম্মদ আজিম, মোহাম্মদ নুরুজ্জামান।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: যাদের রেখে দিয়েছে: আরিফুল হক, জাকির হাসান, মোহাম্মদ আল আমিন।
ড্রাফট থেকে দলে নেওয়া: এনামুল হক বিজয়, অলক কাপালি, আব্দুর রাজ্জাক, নাহিদুল ইসলাম, মোহর শেখ অন্তর, আল আমিন হোসেন, মনির হোসেন, সালমান হোসেন ইমন, নাঈম হাসান, নাজমুল মিলন, নুর আলম সাদ্দাম, ইমরান আলি।

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: যাদের রেখে দিয়েছে: শুভাগত হোম, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।
ড্রাফট থেকে দলে নেওয়া: সৌম্য সরকার, সোহরাওয়ার্দী শুভ, ধিমান ঘোষ, শরিফুল ইসলাম, মোহাম্মদ রাকিব, সাব্বির হোসেন, মোস্তাফিজুর রহমান, সাদমান ইসলাম।

ব্রাদার্স ইউনিয়ন: যাদের রেখে দিয়েছে: জুনায়েদ সিদ্দিক, মিজানুর রহমান, ইয়াসির আলী।
ড্রাফট থেকে দলে নেওয়া: ফজলে রাব্বি, মোহাম্মদ শরিফুল্লাহ, নাঈম ইসলাম জুনিয়র, এবাদত হোসেন, হামিদুল ইসলাম হিমেল, আশিকুজ্জামান আশিক, হাবিবুর রহমান জনি।

উত্তরা স্পোর্টিং ক্লাব: ড্রাফটের আগে বেছে নেওয়া: সাব্বির রহমান, নাজমুল ইসলাম অপু, সানজামুল ইসলাম।
ড্রাফট থেকে দলে নেওয়া: তানজিদ হাসান, মিনহাজ খান রিফাত, শাকির হোসেন শুভ্র, সাজ্জাদ হোসেন, জাহাঙ্গির আলম, শেখ হুমাইয়ুন, মুহাইমিনুল খান।

বিকেএসপি: ড্রাফটের আগে বেছে নেওয়া: শামিম হোসেন, আকবর আলি, পারভেজ হোসেন।
ড্রাফট থেকে দলে নেওয়া: মাহমুদুল হাসান জয়, মুকিদুল হাসান জয়, সুমন খান, আমিনুল ইসলাম বিপ্লব, রাতুল খান, আব্দুল কাইয়ুম, হাসান মুরাদ, নওশাদ ইকবাল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!