• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মাশরাফি-সাকিব ‘সেমিফাইনাল’ লড়াই শুরু


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৯, ০৬:৩৩ পিএম
মাশরাফি-সাকিব ‘সেমিফাইনাল’ লড়াই শুরু

ছবি: সংগৃহীত

ঢাকা: জিতলেই মিলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালের টিকেট আর হারলে ধরতে হবে বাড়ি ফেরার পথ। এমন সমীকরণ সামনে রেখে ‘সেমিফাইনাল’ মানে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছে মাশরাফি বিন মুর্তজা আর সাকিব আল হাসানের দল। সাকিবের ঢাকা ডায়নামাইটস টস জিতে মাশরাফির  রংপুর রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠিয়েছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। চলতি আসরে তৃতীয়বারের মতো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুরের মুখোমুখি হচ্ছে সাকিবের দল ঢাকা। এর আগে দু’বারের মুখোমুখিতে একটি করে ম্যাচ জিতেছে দু’দল। প্রথম ম্যাচে ঢাকা জিতেছে মাত্র ২ রানে। আর দ্বিতীয়টিতে এবি ডি ভিলিয়ার্সের সেঞ্চুরি আর অ্যালেক্স হেলসের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ৮ উইকেটে ম্যাচ জিতেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

তবে ঢাকার সামনে বেশ স্বস্তির খবর হতে পারে দুই মারকুটে ব্যাটসম্যান হেলস ও ডি ভিলিয়ার্সের দেশে ফিরে যাওয়া। লিগ পর্বে ঢাকার বিপক্ষে রংপুরকে দাপুটে জয় এনে দিয়েই দেশে ফিরে গেছেন এই দুই মারকুটে ব্যাটসম্যান।

তবে দুই মারকুটে ব্যাটসম্যান দেশে ফিরলেও রাইলি রুশো আর টি-টোয়েন্টির রাজা খ্যাত ক্রিস গেইল আছেন রংপুরের অন্যতম ব্যাটিং অস্ত্র হিসেবে। তবে এই বিপিএলে এখনো পর্যন্ত সেভাবে জ্বলে উঠতে পারেননি গেইল। ক্যারিবীয় দৈত্য জ্বলে উঠলে ঢাকার বিপদের বড় কারণ হতে পারেন। গতবারও ঠিক শেষের দিকে গিয়ে জেগে উঠেছিলেন গেইল। কে জানে, এবারও হয়তো সবকিছু তিনি শেষের জন্যই মজুদ করে রেখে দিয়েছেন।

অন্যদিকে, ঢাকা দলের নেতৃত্বে আছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে বলে উজ্জল এই অলরাউন্ডারের সঙ্গে দলের ব্যাটিং অস্ত্র হিসেবে আছেন হজরতউল্লাহ জাজাই, সুনিল নারিন, আন্দ্রে রাসেল আর কাইরন পোলার্ডদের মতো তারকারা। এই দলের বোলিং অস্ত্র হিসেবে থাকছেন রুবেল হোসেন, কাজী অনিক, পোলার্ড, রাসেলরা।

ঢাকা ডায়নামাইটস একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, উপুল থারাঙ্গা, মাহমুদুল হাসান, শুভাগত হোম, রনি তালুকদার, সুনিল নারিন, কাজী অনিক।

রংপুর রাইডার্স একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, নাহিদুল ইসলাম, শফিউল ইসলাম, ফরহাদ রেজা, নাজমুল ইসলাম অপু, নাদিফ চৌধুরী, ক্রিস গেইল, রবি বোপারা, রাইলি রুশো, বেনি হাওয়েল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!