• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে ৪৫০ ছাড়াল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১, ২০১৮, ০২:১১ পিএম
মাহমুদউল্লাহর সেঞ্চুরিতে ৪৫০ ছাড়াল বাংলাদেশ

ঢাকা : সাকিব আউট হওয়ার পর বাংলাদেশকে ভরসা দিয়ে যাচ্ছেন মাহমুদউল্লাহ। জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের দুই নম্বর সেঞ্চুরি পেয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তুলে নিলেন তিন নম্বর সেঞ্চুরি। আগের দিনের অপরাজিত ৩১ রান নিয়ে দিন শুরু করা মাহমুদউল্লাহ এদিন সেঞ্চুরি পুরণ করেছেন চার মেরে। তবে এজন্য তাঁকে খেলতে হয়েছে ২০৩টি বল। বাউন্ডারি মেরেছেন মোটে ছয়টি। বোঝাই যাচ্ছে, কতটা ধৈর্য্য নিয়ে ব্যাট করছেন মাহমুদউল্লাহ। এখনো তিনি ১০৩ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

অবশ্য ৫৩ রানে অপরাজিত থেকে মধ্যাহ্ন বিরতিতে যাওয়া লিটন দাস ফিরে এসে কেবল ১ রানই যোগ করতে পেরেছেন। ক্যারিয়ারের চার নম্বর ফিফটির আয়ু ছিল ৫৪ রান পর্যন্তই। ৬২ বলে আট চার আর এক ছক্কায় এই রান করেন লিটন। ভালো শুরু করেও ইনিংসটাকে লম্বা করতে পারলেন না মেহেদি হাসান মিরাজ। ২৬ বলে ১৮ রান তুলেই তাঁকে ওয়ারিক্যানের বলে ডওরিচকে ক্যাচ দিয়ে বিদায় নিতে হয়েছে।  

এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ১৪০.১ ওভারে ৮ উইকেটে ৪৫৮ রান। তাইজুল ইসলাম ২১ রান নিয়ে ব্যাট করছেন। ২টি করে উইকেট পেয়েছেন কেমার রোচ ও দেবেন্দ্র বিশু।

এরআগে নিজের ইনিংসটাকে ৮০-তে নিয়ে গিয়ে থেমেছেন অধিনায়ক সাকিব আল হাসান। ফলে বিচ্ছিন্ন হয়ে যায় মাহমুদউল্লাহ-সাকিবের ১১১ রানের জুটি। দ্বিতীয় দিনের সকালে প্রথম দিনের তুলনায় একটু বেশিই আক্রমণাত্মক ছিলেন সাকিব। আর একটু দেখেশুনে খেললে হয়তো সেঞ্চুরিটা পেতে পারতেন। তা হয়নি। ৮০ রানেই থামতে হলো অধিনায়ককে। ১৩৯ বলে ৬ বাউন্ডারিতে নিজের ইনিংসটি সাজান সাকিব। আগের দিন ৫৫ রানের ইনিংসে চার মেরেছিলেন একটি। এদিন সকালেই বাউন্ডারি মেরেছেন পাঁচটি।

কালকের ৫৫ রানের সঙ্গে সাকিব আরও ২৫ রান যোগ করেন ২৬ বল খেলে। ক্যারিবীয় বোলারদের চিন্তা ঘুঁচিয়েছেন কেমার রোচ। ব্যাটের কানায় লেগে বল চলে যায় গালিতে। সেখানে শাই হোপের ক্যাচটি ধরে নিতে কোনো বেগ পেতে হয়নি তাঁকে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!