• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মায়েদের নামে জার্সি পড়ে রাজশাহীর ছেলেদের অন্যরকম নজির


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৯, ০৮:৫৫ পিএম
মায়েদের নামে জার্সি পড়ে রাজশাহীর ছেলেদের অন্যরকম নজির

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই এই ঘটনাটা প্রথম ঘটল। প্রথমবার কোনও দল মায়েদের নামে জার্সি পড়ে মাঠে নামল। রাজশাহী কিংস নিয়েছিল অভিনব এই উদ্যোগ। তাতে দলটি সফলও হলো। মায়েদের দোয়ায় রাজশাহী এবারের বিপিএলে প্রথমবার পরাজয়ের স্বাদ উপহার দিয়েছে ঢাকা ডায়নামাইটসকে।

নিজেদের পঞ্চম এসে রাজশাহীর সব খেলোয়াড় থেকে শুরু করে কোচিং স্টাফের সবাই মায়ের নামে জার্সি নিয়ে মাঠে নামে। ভারতে এই ধরনের ঘটনা আগে ঘটলেও বাংলাদেশে প্রথমবার। ম্যাচের আগে ম্যাচটিকে উৎসর্গ করে সকল মাকে উদ্দেশ্য করে। বিশেষ এই ম্যাচে টসটাও জয়ী হয় রাজশাহী অধিনায়ক অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। শুধু জার্সিতেই নয়, দলেও ছিল অনেক পরিবর্তন।

সৌম্য সরকার ও মুমিনুল হককে বসিয়ে মাঠে নামানো হয় শাহ্রিয়ার নাফীস ও মার্শাল আইয়ুবকে। আগে ব্যাটিংয়ে নেমে মিরাজ দ্রুত বিদায় নিলেও দাঁড়িয়ে যান এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। ৭৫ রানের একটি জুটি করেন মার্শাল ও নাফীস। ২৭ বলে ২৫ রানে নাফীস ও ৩১ বলে ৪৫ করে মার্শাল একই ওভাবে বিদায় নেন। এরপর জাকির হাসানের ২০ রানের সৌজন্যে ১৩৬ রানে মাঝারি স্কোর পায় রাজশাহী।

এরপর আরাফাত সানি-মিরাজদের বোলিংয়ের  সামনে দাঁড়াতেই পারেননি কোনও ঢাকা ডায়নামাইটসের ব্যাটসম্যানরা। ঢাকার হয়ে সর্বোচ্চ ১৯ রান এসেছে নুরুল হাসানের ব্যাট থেকে। পয়েন্ট টেবিলের এক নম্বর দল ঢাকা অলআউট হয় মাত্র ১১৬ রানে।

আরাফাত সানি নেন ৩ উইকেট। ২টি উইকেট নেন মিরাজ। ঢাকাকে ২৪ রানে হারিয়ে পদ্মাপাড়ের দলটি প্রমাণ করেছে মায়ের দোয়া থাকলে এক নম্বর দলকেও হারিয়ে দেওয়া সম্ভব!

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!