• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মিজানুরের সেঞ্চুরি, অল্পের জন্য মিস জুনায়েদের


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২০, ২০১৯, ০৯:১৬ পিএম
মিজানুরের সেঞ্চুরি, অল্পের জন্য মিস জুনায়েদের

ছবি: সংগৃহীত

ঢাকা: ঘরোয়া ক্রিকেটে গত ক’বছর ধরেই আলোচনায় রাজশাহীর ওপেনার মিজানুর রহমান। তাঁর পারফরম্যান্সই তাঁকে আলোচনায় নিয়ে এসেছে। নিয়মিত পারফর্ম করে চলেছেন। যদিও বিপিএলের মঞ্চে সেভাবে আলো ছড়াতে পারেননি মিজানুর। কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরু হতেই অন্য চেহারায় তিনি।

বুধবার তো উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সেঞ্চুরিই তুলে নিলেন। সেঞ্চুরি পেতে পারতেন মিজানুরের ওপেনিং সঙ্গী জাতীয় দল থেকে ব্রাত্য জুনায়েদ সিদ্দিকও। নার্ভাস নাইনটিজের শিকার হয়ে ফিরেছেন এক সময় জাতীয় দলে খেলা এই ওপেনার।

এদিন প্রথমে ব্যাট করে উত্তরা তুলেছিল ২৬৪ রান। এই রান ব্রাদার্স টপকে গেছে ২ উইকেট হারিয়েই। এদিন এই ম্যাচে দু’দলের রান যা করার তার পুরোটাই করেছেন টপ অর্ডার ব্যাটসম্যানরা। টসে জিতে উত্তরা ৮ উইকেটে ২৬৪ রান তোলে। ওপেনিং জুটিতে আসে ১০২ রান। ওপেনার তানজিদের ব্যাট হাসে ৯৫ বলে ৭৫। আরেক ওপেনার আনিসুল ইসলাম ইমন করেন ৭২ বলে ৫৮।চার নম্বরে ব্যাট করা অধিনায়ক মহিমেনুল খান খেলেন ৫১ বলে ৬৪ রানের কার্যকর ইনিংস।

জবাব দিতে নামা ব্রার্দাস ইউনিয়নও ব্যাটিংয়ে উত্তরা টপ অর্ডারের ব্যাটসম্যানদেরই যেন অনুসরণ করল। দুই ওপেনার মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দিকীর ওপেনিং জুটিতে যোগ হলো ১৬১ রান। ম্যাচের অর্ধেক তো ওখানেই জিতে নিলো ব্রার্দাস। মিজানুর রহমানের ব্যাট হাসল ১১৩ বলে ১০৮ রানের ঝলমলে সেঞ্চুরিতে। মিজানুর ১০ বাউন্ডারি ও পাঁচ ছক্কা হাঁকান।

জুনায়েদ সিদ্দিকী সেঞ্চুরির খুব কাছ থেকে ঘুরে এলেন। ১১২ বলে ৯২ রান করে আউট হন তিনি। ওয়ান ডাউনে নামা ফজলে মাহমুদ তিন ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৫৫ বলে অপরাজিত ৫৭ রান তুলে দলের বড় জয় নিশ্চিত করেন।

চলতি লিগে উত্তরা চার ম্যাচে এখন পর্যন্ত জিতেছে একটি ম্যাচ। হেরেছে বাকি তিন ম্যাচে। আর ব্রাদার্স চার ম্যাচের দুটিতে জিতেছে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!