• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মিরপুরে আগুনে পোড়া বস্তি পরিদর্শন শেষে যা বললেন মির্জা ফখরুল


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৯, ০৪:৩৯ পিএম
মিরপুরে আগুনে পোড়া বস্তি পরিদর্শন শেষে যা বললেন মির্জা ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজধানীতে বছরের শুরু থেকে কেন একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যাচ্ছে, নিরপেক্ষ কমিটির মাধ্যমে তা তদন্ত করার দাবি জানাচ্ছি।  সেই সঙ্গে মিরপুরে চলন্তিকা বস্তিতে আগুনের ঘটনায়ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার দাবিও জানিয়েছেন তিনি।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে আগুনে পোড়া বস্তি পরিদর্শন শেষে চলন্তিকা মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, ‘আমি গতকালকের এই অগ্নিকাণ্ডের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করছি। তদন্ত করে জানানো দরকার কীভাবে আগুন লেগেছে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘রাজধানীতে বিভিন্ন জায়গায় কেন বারবার আগুন লাগছে? এই মিরপুরে কালশীতে ভয়াবহ আগ্নিকাণ্ড হলো। মানুষ মরল। দগ্ধ হলো। এর আগেও আগুন লেগেছে। এগুলোর সঠিক কারণ বের করা দরকার। আমরা কর্তৃপক্ষকে অনুরোধ করব, বস্তিবসী মানুষের যে ক্ষতি হয়েছে তার ক্ষতিপূরণ দেয়ার জন্য।’

মির্জা ফখরুল বলেন, ‘বস্তিগুলোতে যে বারবার আগুন লাগে তার পেছনে কোনো না কোনো কারণ থাকে। আমি বলছি না কোনো উদ্দেশে বস্তিতে আগুন লাগানো হয়েছে। এটা মানুষের মধ্যে সন্দেহের তৈরি করে। তাই এ ঘটনার নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত।’

তিনি আরো বলেন, গতকালের ঘটনায় তিন হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। নিঃস্ব হয়েছে। সবার বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। সবার প্রতি আহ্বান, তাদের পাশে এসে দাঁড়ান। আর এই সরকারের কাছে ক্ষতিগ্রস্ত মানুষের ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি। এসময় তার সঙ্গে ছিলেন বিএনপি নেতা তাবিথ আউয়াল।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় মিরপুরের এই বস্তিতে অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২০টি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর মধ্যে পুড়ে ছাই হয়ে যায় বস্তির কয়েক হাজার ঘর।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!