• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মিরপুরের উইকেট নিয়ে যা বললেন আফগান শাহজাদ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৯, ০৭:২২ পিএম
মিরপুরের উইকেট নিয়ে যা বললেন আফগান শাহজাদ

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর চলছে। এরইমধ্যে ঢাকায় প্রথম পর্ব শেষ করে সিলেটে পাড়ি জমিয়েছে টুর্নামেন্ট। ঢাকায় হওয়া বেশির ভাগ ম্যাচ হয়েছে লো স্কোরিং। কিন্তু কেন? এনিয়ে চলছে নানা বিশ্লেষন। ঢাকার উইকেট কার পক্ষে কথা বলছে বোলার না ব্যাটসম্যান। চট্টগ্রাম ভাইকিংসের আফগান ক্রিকেটার মোহাম্মদ শাহজাদ জানাচ্ছেন তার মতামত।  

চট্টগ্রাম ভাইকিংস এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে তিনটিতে জিতেছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে শেষ ম্যাচ ছাড়া ব্যাট হাতে জ্বলতে দেখা যায়নি শাহজাদকে। ওই ম্যাচে ২৭ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন এই আফগান ব্যাটসম্যান।

ঢাকার উইকেট নিয়ে তিনি বলেন, ‌‘শারজায় আমি খেলে এসেছি। সেখানকার উইকেট আর ঢাকার উইকেটে বেশ পার্থক্য রয়েছে। মোটকথা ঢাকার উইকেট ব্যাটসম্যানদের জন্য সুবিধার নয়। এখানে রান তোলাটা অনেক কঠিন। বোলাররা এখানে সুবিধা পাচ্ছে বেশি। তবে, আমরা চেষ্টা করছি উইকেটের সঙ্গে নিজেদের মানিয়ে নেয়ার।’

সিলেটে একটি ম্যাচ খেলবে চট্টগ্রাম ভাইকিংস। একমাত্র ম্যাচে প্রতিপক্ষ খুলনা টাইটান্স। এরপর আবারও ঢাকায় ফিরবে। তারপর চট্টগ্রামে যাবে মুশফিকের ভাইকিংস। তবে, তার আগে সিলেটে খুলনার বিপক্ষে ম্যাচটা জিতে জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া বন্দর নগরীর দলটি। আর সেজন্য পুরোদমে প্রস্তুত হচ্ছে মোহাম্মদ শাহজাদরা।

শাহজাদ আরো বলেন, ‘আমাদের দল জয়ের ধারায় আছে। দলের লোকাল ক্রিকেটারদের পাশাপাশি অন্যরাও বেশ ভালো করছে। আর মুশফিকের নেতৃত্বও অসাধারণ। সব মিলিয়ে দল পুরোপুরি প্রস্তুত সিলেট ম্যাচের জন্য। আশা করছি আমাদের জয়ের ধারা বজায় থাকবে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!