• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০১৮, ১১:৫৪ এএম
মিরসরাইয়ে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: চট্টগ্রামের মিরসরাইয়ে অর্থনৈতিক অঞ্চলের কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৪ জানুয়ারি) বেলা পৌনে ১২টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

মিরসরইয়ের সংসদ সদস্য গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেন এই চাকরির ক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকার দেয়ার দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী জানান, সব অর্থনৈতিক অঞ্চলেই চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার পাবে স্থানীয়রা।

বিনিয়োগ আকর্ষণে বুধবার রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেপজার  ‘ইন্টারন্যাশনাল ইনভেস্টর সামিট’ উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে বেপজার এই অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন করেন।

মিরসরাই থেকে চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল-বেজার জন্য অধিগ্রহণ করা ৩০ হাজার ৭৯ একর জমির মধ্যে বেপজাতে বেপজাকে ১১৫০ একর জমি দেয়া হয়েছে। দুই বছরের মধ্যে এই জমিতে শিল্প স্থাপন হবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক বলেন, ‘উন্নয়নের মাইলফলক চট্টগ্রামে রচনা করায়, চট্টগ্রামের সকল মানুষের পক্ষ থেকে আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি।’

অন্যদিকে মিরেরসরাইয়ে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম বন্দরের চেয়ার‌ম্যান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উপাচার্য, চট্টগ্রাম আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা, ব্যবসায়ীরা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!