• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মিরাজের নৈপুণ্যে ২১৮ রানের বিশাল জয়


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৫, ২০১৮, ০১:৪৮ পিএম
মিরাজের নৈপুণ্যে ২১৮ রানের বিশাল জয়

ঢাকা: সিরিজ ও লজ্জা থেকে বাঁচতে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। সেটি করলো মাহমুদুল্লাহ রিয়াদের বাহিনী। সফরকারী জিম্বাবুয়েকে ২১৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। জয়ে সবচেয়ে বড় অবদান মেহেদী হাসান মিরাজ। শেষ ৫ উইকেটই মিরাজের শিকার।

ঢাকা টেস্টের শেষ দিনে জয়ের জন্য ৪৪৩ রানের লক্ষ্যে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে জিম্বাবুয়ে।

আগের দিনের ২ উইকেটে ৭৬ রানে পঞ্চম দিনে ব্যাট করতে নামেন দুই অপরাজিত ব্যাটসম্যান শন উইলিয়ামস এবং ব্রেন্ডন টেইলর। শুরুতে দেখে শুনে খেলতে থাকেন দু'জন। তবে উইকেটের জন্য বাংলাদেশকে বেশীক্ষণ অপেক্ষা করতে হয়নি। দিনের শুরুতেই দলকে ব্রেক থ্রু এনে দেন মোস্তাফিজ। শন উইলিয়ামসকে দলীয় ৯৯ রানে ফেরান তিনি। এরপর একপ্রান্ত আগলে রাখা টেইলরকে সঙ্গ দিতে থাকেন সিকান্দার রাজা। পিচ থেকে খুব একটা সহায়তা না পাওয়ায়, কাজটা কঠিন হয়ে যায় বোলারদের জন্য। তবে পুরো সিরিজে দুর্দান্ত বল করা তাইজুল লাঞ্চের আগে আবারো আঘাত হানেন। দারুণ ক্যাচে তিনি ফেরান সিকান্দার রাজাকে।

এখনো বাংলাদেশের গলার কাঁটা হয়ে আছেন, আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ব্রেন্ডন টেইলর। সেঞ্চুরি হাকিয়ে ব্যাট করছেন তিনি। তবে তাকে সঙ্গ দিতে পারছেন না কেউই।

পিটার মুর মেহেদী মিরাজের বলে কাটা পড়ার পর রেগিস চাকাভা রান আউট হয়ে ফেরেন। এরপর জোড়া আঘাতে ট্রিপানো এবং মাভুটাকে ফেরান মিরাজ। এ দু'জনের ব্যাট থেকে আসেনি কোন রান।

ম্যাচের এ পর্যায়ে এসে বাংলাদেশের হারটা প্রায় অসম্ভব। জিম্বাবুয়েকে লড়তে হবে কেবলই ড্র করার জন্য। অবশ্য ড্র করলেই চলবে মাসাকাদজা বাহিনীর। কারণ সিলেটে প্রথম টেস্ট জিতে এরিমধ্যে ১-০ তে এগিয়ে আছে তারা। এ ম্যাচ তাই বাংলাদেশের জন্য সিরিজ বাঁচানোর লড়াই।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!