• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মির্জা আব্বাসের দুর্নীতি মামলা ৬ মাসের মধ্যে নিস্পত্তির নির্দেশ


আদালত প্রতিবেদক মে ১৩, ২০১৯, ০৯:৩৭ পিএম
মির্জা আব্বাসের দুর্নীতি মামলা ৬ মাসের মধ্যে নিস্পত্তির নির্দেশ

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা বাতিলের আবেদন (ফৌজদারি রিভিশন) খারিজ করে দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে, মামলাটির ওপর থেকে স্থগিতাদেশও প্রত্যাহার করেছে আদালত।

এছাড়াও মামলাটি আগামী ৬ মাসের মধ্যে বিচারিক আদালতকে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বর্তমানে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ সাক্ষী গ্রহণ পর্যায়ে রয়েছে।

সোমবার (১৩ মে) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আর আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

ঘটনার বিবরণে জানা যায়, ঢাকা সাংবাদিক ইউনিয়ন সমবায় সমিতি লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানকে বাজারমূল্যের চেয়ে কম মূল্যে প্লট বরাদ্দ দেয়ার অভিযোগে দুদকের উপ-পরিচালক যতন কুমার রায় বাদী হয়ে ২০১৪ সালের ৬ মার্চ মামলাটি দায়ের করেন।

পরে মির্জা আব্বাসসহ অন্য আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর ২০১৬ সালের ৮ ডিসেম্বর মামলাটি বাতিলের জন্য মির্জা আব্বাস হাইকোর্টে ফৌজদারি রিভিশন দায়ের করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!