• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
তিন মোটরসাইকেলে অগ্নিসংযোগ

মির্জা ফখরুলসহ ২১ জনের জামিন আবেদন


আদালত প্রতিবেদক ডিসেম্বর ১৫, ২০১৯, ০৩:২৮ পিএম
মির্জা ফখরুলসহ ২১ জনের জামিন আবেদন

ঢাকা : সুপ্রিম কোর্ট এলাকার আশপাশে তিন মোটরসাইকেল পোড়ানোর ঘটনায় দায়ের করা পৃথক দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২১ জনের আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে।

রোববার (১৫ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তাদের পক্ষে তিন আইনজীবী এই জামিন আবেদন করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

গত বুধবার (১১ ডিসেম্বর) ঢাকার সুপ্রিম কোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় শাহবাগ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল্লাহ আল নোমান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শিমুল বিশ্বাস, হাবিব উন নবী খান সোহেল, শফিউল বারী বাবু, নিপুন রায় চৌধুরী, কাজী আবুল বাশার, ইসতিয়াক আজিজ উলফাতসহ বিএনপির ২১ জনকে আসামি করা হয়েছে।

গত ১১ ডিসেম্বর বিকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই দিন বিকাল সাড়ে ৪টা থেকে পৌনে ৫টার মধ্যে হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে ৩টি মোটরসাইকেলে আগুন দেয়া হয়। পরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করা হয়।

১২ ডিসেম্বর মামলার বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

তিনি জানান, হাইকোর্ট এলাকায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে নাশকতার অভিযোগে শাহবাগ থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে তদন্ত প্রক্রিয়া চলছে। এক মামলায় আসামির সংখ্যা ৭০ এবং আরেকটিতে ৬৫ জন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!