• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মিলাকে আদালতে হাজিরের নির্দেশ


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০২০, ০৪:১৪ পিএম
মিলাকে আদালতে হাজিরের নির্দেশ

ঢাকা : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সংগীতশিল্পী তাশবিহা বিনতে শহীদ মিলাকে আদালতে হাজির হওয়ার সমন জারি করা হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বাংলাদেশে সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন পুলিশের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে তাকে আদালতে হাজির হওয়ার সমন জারি করেন। আগামী ৫ এপ্রিল এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে। ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৫ ফেব্রুয়ারি কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের উপ-পরিদর্শক মহিদুল ইসলাম ঘটনার সত্যতা পাওয়ায় মিলার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে বলা হয়, মিথ্যা ও অপমান অপদস্থ করার অভিপ্রায়ে মানহানিকর তথ্য প্রচার করার অভিযোগে মিলার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৫ (২)/২৯(১) অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

২০১৯ সালের ২১ এপ্রিল বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে মিলার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন তার সাবেক স্বামী এস এম পারভেজ সানজারী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগ সানজারী বলেন, মিলা ২০১৯ সালের ১৬ এপ্রিল দুপুর ১টা ৫ মিনিটে তার ফেসবুক পেজ ও দুপুর ১টা ১০ মিনিটে তার নিজের ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে আমাকে, আমার পরিবার ও সহকর্মীদের নোংরা ভাষায় গালি দেওয়া হয়েছে।

স্ট্যাটাসে ‘জীবিত নুসরাত’ শিরোনাম ছিল। মিলা পরবর্তী সময়ে (১৬ এপ্রিল) সেটি সংশোধন করেন। ফেসবুক পেজের এডিট হিস্টোরিতে এখনো তার আগের স্ট্যাটাসটি রয়েছে। সেখানে আদালতের পাবলিক প্রসিকিউশন, ইউএস বাংলার দুই কর্মকর্তাকেও গালমন্দ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১২ মে পারিবারিকভাবে বিয়ে হয় মিলা ও পারভেজের। ওই বছরেরই ৬ অক্টোবর রাত ৩টায় ফেসবুকে মিলা জানান পারভেজ সানজারীর সঙ্গে তার বিচ্ছেদ হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!