• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মিয়ানমারকে হারিয়ে চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১, ২০১৯, ০৯:১৪ পিএম
মিয়ানমারকে হারিয়ে চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা

ছবি: বাফুফে

ঢাকা: গ্রুপ রানার্স-আপ হলেই মিলবে সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের টিকেট। সেই লক্ষ্য সামনে রেখে কোয়ালিফায়ার রাউন্ডে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০ গোলে উড়িয়ে এক ধাপ এগিয়ে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। শুক্রবার (১ মার্চ) দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মিয়ানমারকে হারিয়ে লক্ষ্য পুরণ করেছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।  

এদিন মিয়ানমারের মান্দালয়ের মান্দালার থিরি স্টেডিয়ামে স্বাগতিক মেয়েদের ১-০ গোলে হারিয়ে চূড়ান্ত পর্বের টিকেট নিশ্চিত করেছে শামসুন্নাহার-মনিকা চাকমারা। এদিন ম্যাচের শুরু থেকেই জয়ের জন্য মরিয়া হয়ে খেলে বাংলাদেশের মেয়েরা। তবে স্বাগতিক মিয়ানমারের মেয়েরা দারুন প্রতিরোধ গড়ে তোলে। যে কারণে প্রথমার্ধে সুযোগ পেয়েও গোল পায়নি লাল সবুজ জার্সি পড়া মেয়েরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণে যায় বাংলাদেশ। তবে সাফল্য পেতে ৬৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের। এ সময় বাংলেদেশি মিডফিল্ডার মনিকা চাকমার নেওয়া কর্নার আটকাতে ব্যর্থ হন মিয়ানমারের গোলরক্ষক।

বল তাকে ফাঁকি দিয়ে সোজা চলে যায় মিয়ানমারের জালে। সঙ্গে সঙ্গে উৎসবে মেতে উঠে মাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত এই গোলেই গ্রুপ রানার্স-আপ নিশ্চিত করে চূড়ান্ত পর্বের টিকেট পেয়ে যায় লাল সবুজের কন্যারা। 

আগামী রোববার ‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী চীনের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। আজই দিনের আরেক ম্যাচে ফিলিপাইনকে ৭-০ গোলে হারিয়েছে চাইনিজ মেয়েরা। তাই গ্রুপের শেষ ম্যাচটি উভয় দলের জন্য সেরা হওয়ার লড়াই।  

আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব। স্বাগতিক হিসাবে খেলবে থাইল্যান্ড। গত আসরের চ্যাম্পিয়ন হিসাবে উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া এবং তৃতীয় জাপান চূড়ান্ত পর্বে সরাসরি খেলবে। বাকি দলগুলো আসবে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়ে।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!