• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২০, ২০১৮, ০৯:১৪ পিএম
মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

ঢাকা: জামিনে মুক্তি পেয়েছেন আলোকচিত্রী শহীদুল আলম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তারের একশ’ সাত দিন পর মুক্তি পেলেন আলোকচিত্রী শহীদুল আলম।

মঙ্গলবার (২০ নভেম্বর) রাত সোয়া ৮টার দিকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তিনি ছাড়া পান।  কারাগারের ডেপুটি জেলার জাহিদুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) তথ্যপ্রযুক্তি আইনের মামলায় কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে জামিন দেন হাইকোর্ট। জামিনের কপি কারাগারে পৌঁছে দেন শহিদুলের আইনজীবী। অন্যদিকে এ রায় স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

মঙ্গলবার তার মুক্তির আশায় বেলা সাড়ে ১১টা থেকে কারাগারের সামনে অপেক্ষা করতে থাকেন স্ত্রী রেহনুমা আহমেদ, স্বজন ও তার আইনজীবীরা। কিন্তু দিনভর অপেক্ষার পরও মেলেনি শহিদুল আলমে মুক্তি। পরে রাত সোয়া ৮টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দেন। এ ঘটনায় গত ৫ আগস্ট তথ্যপ্রযুক্তি আইনে রমনা থানায় করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

গত ১ নভেম্বর শহীদুল আলমের জামিন বিষয়ে শুনানি করে মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

গত ৫ আগস্ট রাতে ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার হন শহীদুল আলম। সাতদিনের রিমান্ড শেষে নিম্ন আদালতের আদেশে তাকে কারাগারে পাঠানো হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!