• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মুক্তিযোদ্ধা সংসদে সাঈদীর ওয়াজ, আরও একজন আটক


কুড়িগ্রাম প্রতিনিধি এপ্রিল ২৩, ২০১৯, ০৬:৪৮ পিএম
মুক্তিযোদ্ধা সংসদে সাঈদীর ওয়াজ, আরও একজন আটক

কুড়িগ্রাম : শীর্ষ যুদ্ধাপরাধী দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলওয়ার হোসেন সাঈদীর ওয়াজের ক্যাসেট মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয় চত্বরে বাজানোর ঘটনায় কুড়িগ্রামের উলিপুরে আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আটক ব্যক্তির নাম আব্দুর রহিম। সে শিবির কর্মী এবং স্থানীয় বাংলার মানুষ পত্রিকার সাংবাদিক। তবে এ ঘটনায় পুলিশ এখনো নিয়মিত মামলা দায়ের না করায় সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। গত শনিবার জেলার উলিপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় চত্বরে উপজেলা প্রেস ক্লাব নামের একটি সংগঠন তাদের অনুষ্ঠান চলাকালে প্রকাশ্যে রাজাকার দেলওয়ার হোসেন সাঈদীর ওয়াজের ক্যাসেট মাইকে বাজাচ্ছিল।

বিষয়টি জানাজানির পর মুক্তিযোদ্ধা সংসদের কর্মকর্তারা থানায় অভিযোগ করেন। এরপর ওই দিনই মাইক জব্দ করে অপারেটরকে ১৫১ ধারায় জেলহাজতে পাঠায়। ঘটনার ৩ দিন পর গত সোমবার রাতে সংগঠনটির অফিস থেকে আব্দুর রহিমকে গ্রেপ্তার করে। সে পৌরসভার জোনাইডাঙ্গা গ্রামের রজব আলীর ছেলে। আব্দুর রহিম সংগঠনটির যুগ্ম আহবায়ক বলে জানা গেছে। পরে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে রাষ্ট্রদ্রোহীতার মতো অপরাধ করলেও এ ঘটনায় বাদীর অভাবে পুলিশ নিয়মিত মামলা না করে লুকোচুরি খেলছে বলে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন।

উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!