• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুক্তিযোদ্ধার জমি দখলের প্রতিবাদে মানববন্ধন


পিরোজপুর প্রতিনিধি : জানুয়ারি ১৬, ২০২০, ১২:২৫ পিএম
মুক্তিযোদ্ধার জমি দখলের প্রতিবাদে মানববন্ধন

পিরোজপুর: পিরোজপুরের ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা মো. জলিল জোমাদ্দের নিজ নামীয় জমি দখলের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী  পালন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। বুধবার (১৫ জানুয়ারি) দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন যুদ্ধকালিন মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ আজিজ সিকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান ফায়জুর রশিদ খসরু, মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল, মাহাতাব উদ্দীন ডালিম মুন্সী, কাজী  আতাহার হোসেন, মো. সুলতান মোল্লাসহ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শিমুল রেজা, পৌর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের লোকমান হোসেন মুন্সি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দাবী করেন সম্প্রতি আঃ জনু জোমাদ্দারের ছেলে পুলিশ সদস্য মোঃ শহিদ জোমাদ্দার উপজেলা সদরের মুক্তিযোদ্ধা জলিল জোমাদ্দারের বসতবাড়ীর কিছু জমি বেড়া দিয়ে জবর দখল করে। শহিদ জোমাদ্দার পুলিশ বাহিনিতে চাকুরী করার সুবাদে তিনি প্রভাব খাটিয়ে জমি দখল করে বলে অভিযোগ করেন বক্তারা।

এর আগে মঙ্গলবার( ১৪ জানুয়ারি) দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা আ. জলিল জমাদ্দার লিখিত অভিযোগে বলেন, পুলিশের এএসপি মো. সহিদ জোমাদ্দার ক্ষমতার প্রভাব খাটিয়ে তার (আ.জলিল) পৈত্রিক সম্পত্তি জবর দখল করেছেন।

তিনি বলেন,ভান্ডারিয়া বন্দরে রিজার্ভ পুকুরে পূর্ব পাশে পৈত্রিক সূত্রে পাওয়া ৩.৯১ শতাংশ জমির মালিক থেকে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছি। ৫/৬ মাস পূর্বে জমি নিয়ে বিরোধ দেখা দিলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ কাগজপত্র যাচাই বাছাই করে এএসপি সহিদ জোমাদ্দার উপস্থিত থেকে সীমানা নির্ধারণ করে তারকাটা দিয়ে আমার জমি আমাকে বুঝায়ে দেয়।

হঠাৎ কিছুদিন পূর্বে আমার অসুস্থতার সুযোগে এএসপি মো. সহিদ জোমাদ্দার ক্ষমতার প্রভাব খাটিয়ে সীমানার মধ্যে বেড়া দিয়ে আটকিয়ে দখলে নিয়ে যায়। তখন আমি উপজেলা চেয়ারম্যানের কাছে বিষয়টি নিস্পত্তির জন্য আবেদন করি। চেয়ারম্যানের নির্ধারিত শালিসদাররা মিমাংসার জন্য এএসপি সহিদকে বার বার তাগিদা দেওয়ার পরও বিভিন্ন অজুহাতে অনুপস্থিত থাকে।

উল্লেখ্য, সহিদ জোমাদ্দার সাবেক ছাত্রদল নেতা এবং বর্তমানে কক্সবাজার জেলায় এএসপি হিসেবে দায়িত্বরত রয়েছেন।

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!