• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মুখোমুখি সংঘর্ষে বাসে আগুন, নিহত ৬০


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২২, ২০১৯, ০৯:৫৩ পিএম
মুখোমুখি সংঘর্ষে বাসে আগুন, নিহত ৬০

ঢাকা: যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৬০ জন নিহত ও ২৮ জন আহত হয়েছেন। তাছাড়া সংঘর্ষের পর একটি বাসে আগুন লাগার কারণে ভেতর থেকে যাত্রীরা বের হতে না পারলে আগুনে পুড়ে মৃত্যু হয় বলে জানা গেছে।

মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে পশ্চিম আফ্রিকার দেশ ঘানার পূর্বাঞ্চলীয় বনো এলাকায়।

শুক্রবার (২২ মার্চ) স্থানীয় সময় আনুমানিক রাত ২টায় বাস দুটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ বলছে, সংঘর্ষের সময় বাস দুটির প্রত্যেকটিতেই কমপক্ষে ৫০ জন করে যাত্রী ছিলেন।

স্থানীয় পুলিশের কমান্ডার জোসেফ আন্তই সংঘর্ষের ঘটনায় ৬০ যাত্রীর নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, সংঘর্ষের কারণ এখনো জানা যায়নি তবে একটি বাসের চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমকিভাবে জানতে পেরেছে তারা।

দুর্ঘটনাস্থলে জরুরি সেবাদাতা ও দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন বলে স্থানীয় গণমাধ্যমে জানানো হয়েছে। ওই অঞ্চলের সরকারি কিনটামপো হাসপাতালের চিকিৎসক কওমি আরহিন বলেছেন, আহত ২৮ ব্যক্তিকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। যাদের বেশিরভাগই মাথায় আঘাত পেয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তিনি।

বাস দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া রোজ আনানে বলেন, আমি ঘুমাচ্ছিলাম এমন সময় হঠাৎ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। আমরা আনুমানিক দশজন গাড়ির জানালার কাচ ভেঙে বের হতে সক্ষম হেই। কয়েক সেকেন্ডের মধ্যেই অনেক মানুষ হতাহত হয়। ঘটানটি ঘটে শেষ রাতের দিকে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!