• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

মুচলেকায় জামিন পেলেন ফুটবলার কায়সার হামিদ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৭, ২০১৯, ০৮:২৯ পিএম
মুচলেকায় জামিন পেলেন ফুটবলার কায়সার হামিদ

ছবি: সংগৃহীত

ঢাকা: বনানী থানায় দায়ের করা আর্থিক প্রতারণার মামলায় জামিন পেলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ। রোববার (২৭ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ শুনানি শেষে দশ হাজার টাকা মুচলেকায় দেশের ইতিহাসে অন্যতম সেরা এই ডিফেন্ডারের জামিনের আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত ২১ জানুয়ারি কায়সার হামিদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ। সেই থেকে ঢাকার কেরানীগঞ্জে অবস্থিত কেন্দ্রিয় কারাগারে ছিলেন জাতীয় দলের সাবেক এই ফুটবলার। অবশেষে আজ আসামিপক্ষের আইনজীবী আবু সাঈদ জামিন আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে জামিন মঞ্জুর করেন আদালত।  

২০১৪ সালে বনানী থানায় করা আর্থিক প্রতারণার মামলায় গত ২০ জানুয়ারি রাত সাড়ে নয়টার দিকে এলিফ্যান্ট রোড থেকে গ্রেপ্তার করা হয় ফুটবলার কায়সার হামিদকে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ‘নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ’ নামে কায়সার হামিদের এমএলএম ব্যবসা প্রতিষ্ঠান ছিল। প্রায় আট বছর আগে প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেলেও কায়সার হামিদ লগ্নিকারীদের টাকা ফেরত দেননি। ভুক্তভোগী দুজন ২০১৪ সালে বনানী থানায় মামলা দায়ের করেছিলেন। তাঁদের লগ্নি করা টাকার পরিমাণ ১০-১২ লাখ। সিআইডি মামলা দুটি তদন্ত করছে। এর আগেও সিআইডি একই ঘটনায় একটি মামলা তদন্ত করে। ওই মামলায় তাঁর সাজা হয়েছে। তাঁর বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা আছে।

উল্লেখ্য, জাতীয় ফুটবল দলের এক সময়ের অধিনায়ক কায়সার হামিদ বাংলাদেশে ফুটবল ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে স্বীকৃত। দীর্ঘদিন মোহামেডান দলে খেলার কারণে, তিনি ‘মোহামেডানের কায়সার হামিদ’ নামেই পরিচিত ছিলেন। তার মা রানী হামিদ বাংলাদেশের সেরা দাবাড়ুদের একজন। তার বাবা প্রয়াত সেনা কর্মকর্তা আবদুল হামিদও ক্রীড়া সংগঠক হিসেবে পরিচিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!