• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মুমিনুলদের সিরিজ জিততে দিলেন না বলবার্নি


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১১, ২০১৮, ১০:৫৬ এএম
মুমিনুলদের সিরিজ জিততে দিলেন না বলবার্নি

ঢাকা: আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সিরিজ জয়ের দারুন সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশ ‘এ’ দলের। অবশ্য আগে ব্যাট করে বাংলাদেশ ‘এ’ দলের ৮ উইকেটে ২৮৩ রান তোলা দেখে যারা ভেবেছিলেন ম্যাচটি মুমিনুলরা জেতার পাশাপাশি সিরিজও পকেটে পুরবেন, তাঁদের হতাশাই উপহার দিয়েছেন আইরিশ ব্যাটসম্যান অ্যান্ডি বলবার্নি।

তিনি একাই অপরাজিত ১৬০ রানের ইনিংস খেলে বাংলাদেশের কাছ থেকে ম্যাচটি কেড়ে নিয়েছেন। আয়ারল্যান্ড জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় সিরিজ হয়ে গিয়েছিল চার ম্যাচের। শেষ অবধি সিরিজ শেষ হলো ২-২ সমতায়।

আয়ারল্যান্ডের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে শুক্রবার টস জিতে ব্যাটিং বেছে নেন মুমিনুল। এদিন দুই ওপেনার মিজানুর রহমান ও জাকির হাসান দলকে ভালো শুরু এনে দিতে পারেননি। দলকে ২৩ রানে রেখে বিদায় মিজানুরের, ৩৪ রানে ফেরেন জাকির। এরপর নাজমুল হোসেনকে (শান্ত) নিয়ে ৩৭ রানের জুটি গড়েন অধিনায়ক মুমিনুল। ৭১ রানে নাজমুলের বিদায়, ৪৬ রান করে মুমিনুল ফেরেন দলকে ১২৪ রানে রেখে।

এর পর বাংলাদেশ ‘এ’ দলকে কক্ষপথে রাখেন মোহাম্মদ মিঠুন ও ফজলে রাব্বির পঞ্চম উইকেট জুটি। এ জুটিতে ৭৬ রান যোগ করেন। মিঠুন ৭৩ বলে ৭৩ ও রাব্বি ৬৩ বলে ৭৪ রানে আউট হন। ৪২ রানে ৫ উইকেট নিয়েছেন পিটার চেজ।

রান তাড়া করতে নেমে মাত্র ৪ রান করেই আউট হয়ে ফেরেন আইরিশ ওপেনার জেমস শ্যানন। তবে অ্যান্ড্রু বলবার্নি আর অ্যান্ডি ম্যাকব্রাইনের দারুণ ব্যাটিংয়ে সহজেই লক্ষ্যে পৌঁছেছে আয়ারল্যান্ড ‘এ’। ম্যাকব্রাইন অবশ্য ৮৯ রানে আউট হয়েছেন। আর বলবার্নি আউটই হননি। ১৪৪ বলে খেলেছেন ১৬০ রানের দুর্দান্ত ইনিংস। চার মেরেছেন ১৮টি, ছক্কা দুটি। যে দুটি উইকেট পড়েছে আইরিশদের তা ভাগাভাগি করে নিয়েছেন সানজামুল ও শরিফুল।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!