• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মুম্বাইয়ে যুবরাজকে নেওয়ার কারণ জানালেন জহির খান


ক্রীড়া ডেস্ক মার্চ ২০, ২০১৯, ০৩:১২ পিএম
মুম্বাইয়ে যুবরাজকে নেওয়ার কারণ জানালেন জহির খান

ছবি: সংগৃহীত

ঢাকা: গতবার মিডল অর্ডার ভুগিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্সকে। টপ অর্ডার রান পেলেও বারবার ব্যর্থ হচ্ছিল মিডল অর্ডার। এবারের আইপিএলে মিডল অর্ডারকে শক্তিশালি করা অন্যতম লক্ষ্য ছিল মুম্বাইয়ের। আর সে কারণেই যুবরাজ সিংকে নেওয়া হয়েছে বলে জানিয়ে দিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের ডিরেক্টর অব অপারেশনস জহির খান।

২০১১ সালে ভারতের বিশ্বকাপ জেতার নেপথ্যে বড় অবদান ছিল এই যুবরাজ সিংয়ের। তিনিই ছিলেন বিশ্বকাপের সেরা ক্রিকেটার। কিন্তু এবারের আইপিএলের নিলামে অবিক্রিত থাকার পথে চলেছিলেন যুবি। ক্যারিয়ারে প্রথমবার আইপিএল নিলামে কোনো দল তাঁকে নিতে আগ্রহী হচ্ছিল না। শেষ মুহূর্তে এক কোটি টাকায় তাঁকে কিনে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

কেন নেওয়া হলো যুবরাজকে, ব্যাখ্যা দিয়ে জহির খান বলেছেন, ‘ম্যাচ-জেতানোর ক্ষমতা রাখে যুবরাজ। ওর অন্তর্ভুক্তি তাই আমাদের শক্তি বাড়াচ্ছে। নিলামের আগে আমাদের মনে হয়েছিল মাঝের ওভারগুলোয় খেলার ওপর নিয়ন্ত্রণের জন্য অভিজ্ঞ কোনো ব্যাটসম্যান দরকার। রোহিত শর্মা ওপেন করার সিদ্ধান্ত নিয়েছে। মিডল অর্ডারে তাই যুবরাজের চেয়ে ভালো কাউকে পাওয়া সম্ভব ছিল না।’

তিন বারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স রোববার ওয়াংখেড়েতে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করবে। গতবার এই দলে খেলেছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এবার তিনি নেই। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আইপিএল নিলামেই মোস্তাফিজের নাম তুলতে দেয়নি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!