• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
কুল-বিএসপিএ অ্যাওয়ার্ড

মুশফিক-রুমানাকে হারিয়ে বর্ষসেরা ক্রীড়াবিদ বাকী


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৬, ২০১৯, ০৭:৩৫ পিএম
মুশফিক-রুমানাকে হারিয়ে বর্ষসেরা ক্রীড়াবিদ বাকী

ছবি সংগৃহীত

ঢাকা: গত কয়েক দিন ধরেই ক্রীড়াপ্রেমীদের মনে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল। তা হলো কে হতে যাচ্ছেন ২০১৮ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ? ছেলেদের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম নাকি জাতীয় নারী দলের তারকা ক্রিকেটার রুমানা আহমেদ। কিন্তু না, সকলের ধারনা পাল্টে দিয়ে বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী।

শনিবার (৬ এপ্রিল) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে জমকালো এক অনুষ্ঠানে কমওয়েলথ গেমসে রুপাজয়ী এই শ্যুটারের হাতের বর্ষসেরা ক্রীড়াবিদের স্বারক তুলে দেন প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) আয়োজিত কুল-বিএসপিএ বর্ষসেরা শ্যুটারের পুরষ্কারও জিতে নেন বাকী।  

বর্ষসেরা ক্রীড়াবিদ ক্যাটাগরিতে মনোনীত হয়েছিলেন জাতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম, জাতীয় নারী ক্রিকেট দলের রুমানা আহমেদ এবং কমওয়েলথ গেমসে রুপাজয়ী শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। শেষ পর্যন্ত মুশফিক, রুমানাকে হারিয়ে বর্ষসেরা ক্রীড়াবিদ হলেন বাকী।  

দেশের অন্যতম সেরা দুই ক্রিকেটারকে পেছনে ফেলে বাকীর সেরা ক্রীড়াবিদ হওয়ার পেছনে অবদান রেখেছে গত বছর অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে রুপা জয়। ইভেন্টে ০.০৩ পয়েন্টের জন্য সোনা জেতা হয়নি বাকীর। তাঁর স্কোর ছিল ২৪৪.৭। আর ২৪৫.০ স্কোর পেয়ে সোনা জিতেছিলেন অস্ট্রেলিয়ান ডেন স্যাম্পসন।

পুরষ্কার জিতে শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী বলেন, এই পুরষ্কার আমাকে সামনে এগিয়ে যেতে আরও অনুপ্রানিত করবে। দোয়া করবেন যেন টোকিও অলিম্পিক গেমসে দেশের জন্য সম্মান বয়ে আনতে পারি। আমাকে বর্ষসেরা ক্রীড়াবিদের স্বীকৃতি দেয়ায় বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনকে (বিএসপিএ) ধন্যবাদ জানাই।  

উল্লেখ্য, ১৯৬৪ সালে প্রথম ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী এই পুরস্কার প্রবর্তন করে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)। তারই ধারাবাহিকতায় গত কয়েক বছরের মতো এবারও বিএসপিএ অ্যাওয়ার্ডকে পৃষ্ঠপোষকতা করছে দেশের অন্যতম বৃহৎ শিল্প গোষ্ঠি স্কয়ার গ্রুপ। তাদের ব্র্যান্ড কুল-এর সৌজন্যে বিএসপিএ অ্যাওয়ার্ড নামকরণ করা হয়েছে কুল-বিএসপিএ অ্যাওয়ার্ড। এবার মোট ১২টি ক্যাটাগরিতে পুরষ্কার প্রদান করেছে বিএসপিএ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!