• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মেক্সিকোকে ২-০ গোলে হারাল আর্জেন্টিনা


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৭, ২০১৮, ১১:২২ এএম
মেক্সিকোকে ২-০ গোলে হারাল আর্জেন্টিনা

ঢাকা: প্রীতি ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। কিন্তু বরাবরের মতোই গোলশূন্য থেকে গেছেন আর্জেন্টাইন আক্রমণভাগের দুই প্রাণভোমরা মাউরো ইকার্দি ও পাওলো দিবালা। মনে করা হচ্ছিল, লিওনেল মেসির অভাব পূরণ করবেন এই দুই তারকা। কিন্তু  দিবালা-ইকার্দিরা মেসির অভাব তেমন একটা পূরণ করতে পারছেন না।

মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনাকে গোল এনে দিয়েছেন ডিফেন্ডার রামিরো ফুনেস মোরি। আরেকটি গোল মেক্সিকো উইঙ্গার আইজ্যাক ব্রিজুয়েলার ‘উপহার’-মানে, আত্মঘাতী গোল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই মেক্সিকো এগিয়ে যেতে পারত। মার্কো ফাবিয়ানের ক্রসে ডাইভিং হেড করেছিলেন রাউল জিমিনেজ। বল পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়েছে। এর প্রায় মিনিটখানেকের মধ্যে ফাবিয়ানের শট দারুণ দক্ষতায় রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক অগাস্তিন মার্চেসিন।

প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে গোলের দেখা পেয়েছে আর্জেন্টিনা। দিবালার ফ্রিকিক সুবিধামতো জায়গায় পেয়ে যান ‘আনমার্কড’ ফুনেস মোরি। তাঁর হেডের জবাব ছিল না মেক্সিকোর কাছে। বিরতির পরও খেলার ধার ধরে রেখেছিল আর্জেন্টিনা। ৫০ মিনিটে মেক্সিকো ডিফেন্ডারকে কাটিয়ে ওচোয়ার মাথার ওপর ‘চিপ’ করেছিলেন দিবালা।

বলটা একটু বেশি উঠে যাওয়ায় আর্জেন্টিনার জার্সিতে গোলের খাতা খুলতে পারেননি জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ড। বদলি হয়ে মাঠে নামা ইকার্দিকেও থাকতে হয়েছে দেশের হয়ে প্রথম গোলের দেখা পাওয়ার অপেক্ষায়।

নির্ধারিত সময়ের ৭ মিনিট আগে প্রতিপক্ষের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে বল নিজেদের জালে জড়িয়েছেন ব্রিজুয়েলা। গোটা ম্যাচে আর্জেন্টিনা মোট ১৫টি শট নিয়েছে, এর মধ্যে মেক্সিকোর গোলপোস্টে রাখতে পেরেছে মাত্র চারটি শট। বল দখলে এগিয়ে ছিল মেক্সিকো।

তবে ৫৫ শতাংশ বল দখলে রেখেও গোলের দেখা পায়নি রিকার্দো ফেরাত্তির শিষ্যরা। অন্তর্বর্তীকালীন কোচ স্কালোনির অধীনে পাঁচ ম্যাচে এটি আর্জেন্টিনার তৃতীয় জয়। আর নিজেদের শেষ সাত ম্যাচের ছয়টিতেই হারল মেক্সিকো। বুধবার বাংলাদেশ সময় সকালে আরেকটি প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!