• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেক্সিকোকে ৭-০ গোলে হারিয়ে সেমিতে চিলি


স্পোর্টস ডেস্ক জুন ১৯, ২০১৬, ০১:২৭ পিএম
মেক্সিকোকে ৭-০ গোলে হারিয়ে সেমিতে চিলি

এদুয়ার্দো ভারগাসের চার গোলের সুবাধে মেক্সিকোকে ৭-০ গোলে হারিয়ে শতবর্ষী কোপা আমেরিকার আসরের সেমি-ফাইনালে উঠেছে দক্ষিণ আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলি। শেষ চারে তার প্রতিপক্ষ রদ্রিগেজের কলম্বিয়া।

স্যান্টা ক্ল্যারায় বাংলাদেশ সময় রোববার সকালে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল চিলির হাতে। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৬ মিনিটে সানচেজের জোরালো শট ঠেকিয়েছিলেন গোলরক্ষক মেক্সিকো গোলরক্ষক ওচোয়া। কিন্তু তা সোজা গিয়ে পড়ে পুচের পায়ে। চিলির হয়ে প্রথম গোলটি করতে ভুল করেননি তিনি। আর বিরতির এক মিনিট আগে প্রথম গোলটি পান ভারগাস। ডি-বক্সের বাঁ দিক থেকে সানচেসের নিচু ক্রস থামিয়ে ডান পোস্ট দিয়ে জালে পাঠিয়ে দেন হফেনহাইমে খেলা এই ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরেই গোল করে মেক্সিকোর ম্যাচে ফেরার আশা শেষ করে দেন সানচেজ। ম্যাচের ৪৯ মিনিটে আর্তুরো ভিদালের সঙ্গে বল দেওয়া নেওয়া করে নিখুঁত শটে জালে পাঠিয়ে দেন আর্সেনালের এই ফরোয়ার্ড। আর পরের ছয় মিনিটের মধ্যে আরও দুই গোল করে নিজের হ্যাট্রিক তুলে নেন ভারগেস।

আর ম্যাচের ৭৪ মিনিটে দূরহ কোণ থেকে বল জালে পাঠিয়ে নিজের চতুর্থ গোল করেন ভারগাস। মেক্সিকোর  দেয়ালে শেষ পেরেক ঠুকে দেন পুচে। নির্ধারিত সময়ের ২ মিনিট আগে ভিদালের বাড়ানো বল ডি-বক্সের ভেতরে পেয়ে ওচোয়ার মাথার উপর দিয়ে জালে পাঠিয়ে ৭-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে চিলি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!