• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মেসি সঙ্গে জুটি বেঁধেছেন শাকিরা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৬, ০৮:৩০ পিএম
মেসি সঙ্গে জুটি বেঁধেছেন শাকিরা

স্পোর্টস ডেস্ক
মেসির সঙ্গে জুটি বেধেছেন শাকিরা, শিরোনামটি দেখে অনেকে হয়ত অবাক হবেন। না, একোন সিনেমা বা খেলার জুটি নয়। বিশ্বে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে জাতিসংঘের গড়া একটি দলের সঙ্গে কাজ করবেন মেসি। ১৭ সদস্যের এ তালিকায় রয়েছেন বিশ্বের বিখ্যাত সব তারকারা। যাদের মধ্যে রয়েছেন কলম্বিয়ান গায়িকা শাকিরাও।

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে ২০১০ সাল তেকে কাজ করে আসছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। জাতিসংঘের একটি মহৎ উদ্যোগের সঙ্গে আবারও কাজ করতে চলেছেন সদ্য পঞ্চম ব্যালন ডি অর জয়ী লিওনেল মেসি।

বিশ্বের জলবায়ু পরিবর্তন, শিক্ষা ও স্বাস্থ্যের সর্বজনীন অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি দারিদ্র্য বিমোচনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে জাতিসংঘ। আর এই লক্ষ্য বাস্তবায়নের জন্য জাতিসংঘের পক্ষে কাজ করবেন মেসি ও শাকিরা।

সম্প্রতি বাংলাদেশ, নেপাল ও ইন্দোনেশিয়াসহ বিশ্বের একাধিক দেশের নিরক্ষর শিশুদের স্কুলগামী করার জন্য জাতিসংঘের একটি প্রকল্পের প্রচারে অংশ নেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি। এছাড়া বিশ্বব্যাপী পরিবেশগত বিপর্যয়ের কারণে জীববৈচিত্র্যের প্রতি যে হুমকি রয়েছে সেটি সম্পর্কে সচেতনতামূলক প্রচারণার জন্য মেসিকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দেয় জাতিসংঘ।

 


সোনালীনিউজ/ঢাকা/মে

Wordbridge School
Link copied!