• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মেসির আর্জেন্টিনাকে ভয়ের কিছু নেই


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১২, ২০১৯, ০৮:৩৩ পিএম
মেসির আর্জেন্টিনাকে ভয়ের কিছু নেই

ঢাকা: নিষেধাজ্ঞা কাটিয়ে আর্জেন্টিনা দলে ফিরেছেন বার্সেলোনার মহাতারকা লিওনেল মেসি। উল্টো চিত্র ব্রাজিল শিবিরে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা চোটের কারণে পাচ্ছে না নেইমারকে। তাই বলে চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়ার আগে ঘাবড়ে যাচ্ছেন না দলটির অধিনায়ক থিয়াগো সিলভা। বরং হালের অন্যতম সেরা ফুটবলার মেসিকে মোকাবেলা করা নিয়ে ভীষণ রোমাঞ্চিত তিনি।

শুক্রবার (১৫ নভেম্বর) প্রীতি ম্যাচে সৌদি আরবের রিয়াদে লড়াইয়ে নামছে লাতিন আমেরিকার দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টায়। সবশেষ কোপা আমেরিকার পর এই প্রথম দেখা হচ্ছে দুদলের। ওই আসরের সেমিফাইনালে নিজেদের মাটিতে মেসিদের ২-০ গোলে হারিয়েছিলেন থিয়াগোরা।

কিন্তু সেমির ম্যাচটি ছিল ঘটনাবহুল আর বিতর্কে ঠাসা। ম্যাচ শেষে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেন মেসি। যার প্রেক্ষিতে ৫০ হাজার ডলার জরিমানা ও তিন মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন তিনি। সাজার মেয়াদ শেষ করে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন মেসি।

বার্সেলোনা তারকা মেসিকে প্রতিপক্ষ হিসেবে পাওয়াটাও দারুণ, এমন উচ্ছ্বাসই ছড়িয়েছে পিএসজি ডিফেন্ডার থিয়াগোর কণ্ঠে, ‘আমরা শঙ্কিত নই, তবে তাকে (মেসিকে) মোকাবেলা করার সুযোগ পেয়ে গর্বিত।’ তিন মাস পর আর্জেন্টিনা মেসির সার্ভিস পেলেও ব্রাজিলকে নামতে হবে নেইমারকে ছাড়াই। চোটপ্রবণ এই ফরোয়ার্ড থিয়াগোর ক্লাব সতীর্থও। নেইমারের অভাব ব্রাজিল খুব একটা অনুভব করবে না, এমনটাই জানিয়েছেন তিনি, ‘আর্জেন্টিনায় তাদের তারকা (মেসি) আছে, আমাদের নেই (নেইমার)। কিন্তু ব্রাজিল ব্রাজিল-ই। কোপা আমেরিকায় জিতে আমরা তা দেখিয়েছি।’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!