• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মেসির ভোট পেয়ে আপ্লুত মানে


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০১৯, ০৯:৪৯ পিএম
মেসির ভোট পেয়ে আপ্লুত মানে

ঢাকা : রেকর্ড ষষ্ঠবারের মতো বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ফিফার সদস্য দেশগুলোর কোচ, অধিনায়ক ও একজন গণমাধ্যমের প্রতিনিধির ভোটে ফিফা দ্য বেস্ট পুরস্কার জিতেছেন তিনি। কিন্তু মেসির দৃষ্টিতে চলতি বছরের সেরা খেলোয়াড় ছিলেন লিভারপুলের সেনেগালিজ তারকা সাদিও মানে। ভোট বাক্সে যে তাকেই ভোট দিয়েছিলেন বার্সা অধিনায়ক। মেসির ভোট পেয়ে দারুণ খুশি মানেও।

গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন করার অন্যতম কারিগর ছিলেন মানে। চলতি আসরেও দুর্দান্ত গতিতে আগাচ্ছেন তিনি। এর মধ্যেই লিগের আট ম্যাচে গোল পেয়েছেন পাঁচটি। উড়তে থাকা এ খেলোয়াড়ের জন্য বাড়তি অনুপ্রেরণা হিসেবে কাজ করছে মেসির ভোট। যেটাকে নিজের জন্য জন্য বড় পুরস্কার মনে করছেন তিনি।

তবে ফিফা দ্য বেস্ট পুরস্কারে সেরা তিনের মধ্যে ছিলেন না মানে। সেখানে তার ক্লাব সতীর্থ ভার্জিল ফন ডাইক ছিলেন। তাকে টপকেই সেরা পুরস্কারটি জিতে নিয়েছেন মেসি। ভোটে চতুর্থ স্থানে ছিলেন তার আরেক সতীর্থ মিসরীয় তারকা মোহাম্মদ সালাহ। জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো ছিলেন তৃতীয় স্থানে।

সম্প্রতি দ্য সানডে টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে মানে বলেছেন, 'মেসির ভোট আমার জন্য দুর্দান্ত প্রশংসার। যদি আপনি দেখেনে আমি কোথা থেকে এসেছি, তাহলে দেখবেন আমি অনেক দূর থেকে এসেছি। লম্বা সময় কোন একাডেমীতে না থেকেও আমি এখানে এসেছি। তাই আমি বাচ্চাদের বলতে পারি তোমার স্বপ্ন পূরণ করতে কঠিন পরিশ্রম করো।'

মানেকে সেখানে আরও একটি প্রশ্ন করা হয়, যদি সুযোগ মিলে এ পুরস্কারের জন্য তাহলে আপনি কাকে বাছাই করবেন? এ সেনেগাল তারকার উত্তর, 'হ্যাঁ, অবশ্যই ভার্জিল... না, ভার্জিল দুর্দান্ত। কিন্তু দুঃখিত ভার্জিল, তোমার আগে অবশ্যই এটা মেসির প্রাপ্য।'

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!