• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মেসিহীন বার্সাকে আটকে দিল ইন্টার, নেইমারদের জিততে দেয়নি নাপোলি


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৭, ২০১৮, ১১:৪৯ এএম
মেসিহীন বার্সাকে আটকে দিল ইন্টার, নেইমারদের জিততে দেয়নি নাপোলি

ঢাকা: চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের মাঠে ১-১ গোলে ড্র করে নক আউট পর্বে পৌঁছে গেল বার্সেলোনা। নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করল পিএসজি। অন্যদিকে, অপ্রত্যাশিতভাবে বেলগ্রেড রেড স্টারের কাছে হেরে গেল লিভারপুল। বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

হাতের চোট সারিয়ে মাঠে ফেরার অপেক্ষায় থাকা লিওনেল মেসিকে দলে রেখে চমক দিয়েছিলেন বার্সা কোচ ভালভার্দে। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য তাকে রিজার্ভ বেঞ্চেও রাখেননি কোচ। সান সিরোয় মঙ্গলবার ‘বি’গ্রুপের ম্যাচে বার্সেলোনা-ইন্টার মিলানের মধ্যে প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটে গোলের দেখা পায় বার্সা।

৮১ মিনিটে দেম্বেলের পরিবর্ত হিসেবে মাঠে নামার দুই মিনিটের মাথায় বার্সেলোনাকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ম্যালকম। তবে ৮৭ মিনিটে আর্জেন্টাইন মাউরো ইকার্দির গোলে সমতায় ফেরে ইন্টার। শেষ পর্যন্ত ম্যাচ ১-১ গোলে ড্র হয়।যদিও নূ ক্যাম্পে প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল বার্সেলোনা। এই ড্রয়ের ফলে এবারের চ্যাম্পিয়ন্স লিগে সবার আগে শেষ ষোলোয় উঠে গেল মেসিরা। চার ম্যাচে তিনটি জয় ও একটি ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’গ্রুপের শীর্ষে বার্সেলোনা।

‘সি’গ্রুপে ঘরের মাঠে পিএসজির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নাপোলি। পিএসজির মাঠে প্রথম লেগেও ২-২ ড্র করেছিল ইতালির দলটি। প্রথমার্ধের ইনজুরি টাইমে বের্নাতের গোলে এগিয়ে যায় পিএসজি। প্রতিপক্ষের মাঠে এগিয়ে যাওয়া পিএসজি কিন্তু ব্যবধান ধরে রাখতে পারেনি। ৬৩ মিনিটে স্পট কিক থেকে নাপোলিকে সমতায় ফেরান ইনসিনিয়ে। ম্যাচ ১-১ গোলে শেষ হয়।

চ্যাম্পিয়ন্স লিগে চার ম্যাচের একটিতে জিতে ও তিনটি ড্র করে ৬ পয়েন্ট নিয়ে ‘সি’গ্রুপের শীর্ষে রয়েছে নাপোলি। গ্রুপের অন্য ম্যাচে রেড স্টার বেলগ্রেডের মাঠে ২-০ গোলে হারা লিভারপুলের পয়েন্টও চার ম্যাচ শেষে ৬। কিন্তু মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মোহাম্মদ সালাহর দল। ৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে পিএসজি। ৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকা রেড স্টার বেলগ্রেডও নক আউট পর্বে ওঠার লড়াইয়ে রয়েছে। সবমিলিয়ে জমজমাট লড়াই গ্রুপ ‘সি’তে।

গত মাসে অ্যানফিল্ডে রেড স্টার বেলগ্রেডকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। সেই লিভারপুলের বিরুদ্ধে ঘরের মাঠে ২২ মিনিটে বেলগ্রেডকে এগিয়ে মিলান পাভকোভ। পিছিয়ে পড়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতে আবারও গোল হজম করে বসে লিভারপুল। প্রায় ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে নিজের দ্বিতীয় গালটি করেন সার্বিয়ার ফরোয়ার্ড পাভকোভ। শেষ পর্যন্ত ২-০ গোলে লিভারপুলকে হারায় তারা। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের ইতিহাসে সার্বিয়ার কোনও ক্লাবের এটাই প্রথম জয়।

অন্যদিকে, চ্যাম্পিয়ন্স লিগে ‘এ’ গ্রুপে ঘরের মাঠে বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারাল অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোর হয়ে গোল দুটি করেন সল নিগ এবং অ্যান্তোনিও গ্রিজম্যান। এই জয়ের ফলে অ্যাটলেটিকো এবং ডর্টমুন্ডের পয়েন্ট দাঁড়াল ৯। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে গ্রুপের শীর্ষে বরুশিয়া।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!