• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মেয়েদের আড্ডা : যেসব বিষয়ে গল্প হয়


নিজস্ব প্রতিবেদক জুলাই ২১, ২০১৮, ০৪:০২ পিএম
মেয়েদের আড্ডা : যেসব বিষয়ে গল্প হয়

ঢাকা : মেয়েদের ব্যাগে কী কী থাকে? আচ্ছা মেয়েরা আড্ডায় কী কী গল্প করে? মেয়েদের বেশকিছু বিষয়েই কৌতুহল থাকে ছেলেদের। আর এ ধরনেরই একটা বিষয় হলো আড্ডায় মেয়েরা কি গল্প করে? ছেলেরা গভীর আগ্রহে জানতে চায়, কী বিষয়ে মেয়েরা গল্প করে! মজার বিষয় হলো মেয়েদের আড্ডার বেশিরভাগ গল্পের বিষয়ই তুলনামূলক হালকা। এমন কৌতুহলী ছেলেদের জন্যে আমাদের আজকের আয়োজন। চলুন জেনে নেয়া যাক-

স্বামী: মেয়েরা যদি হয় বিবাহিত তবে তাদের গল্পের প্রধান বিষয়বস্তু অবশ্যই স্বামী। স্বামী কতটা খেয়াল রাখে, না চাইতেই কি কি উপহার কিনে দেয় এসব গল্পেই তাদের আগ্রহ বেশি থাকে। যদি কোনো জিনিস অনেকবার চাওয়ার পরে এনে দেয় কিংবা ঠিকমতো খেয়াল নাও রাখে তবু তারা স্বামীকে উদার দেখাতে গল্পচ্ছলে মিথ্যাটাই বলে।

শাড়ি: বাঙালি মেয়েরা আড্ডা দেবে আর শাড়ির কথা বলবে না, তাই কি হয়! অবশ্য শুধু শাড়ি নয়, এই তালিকায় রয়েছে নতুন ডিজাইনের পোশাক, গয়না, মেকআপ ইত্যাদিও। তবে কার কয়টি শাড়ি আছে এটি অনেকটাই যেন প্রেস্টিজ ইস্যু! তাই একসঙ্গে হলে নিজেকে জাহির করার জন্য হলেও মেয়েরা শাড়ি-গয়নার গল্প করবেই।
রূপচর্চা: গালে একটা ব্রণ উঠেছে বা চুল পড়ে যাচ্ছে- মেয়েদের আড্ডায় গিয়ে এমন অভিযোগ আসবেই। তখন বাকি সবাই মিলে তার সমাধান বের করে ফেলে। কী করলে চুল পড়বে না, কিভাবে ত্বক আরো সতেজ হবে সেই বিষয়ে মোটামুটি সবাই জ্ঞান দেয়ার চেষ্টা করে।

রান্না: একটা সময় মেয়েরা মনে করতো রান্না বুঝি শুধু গৃহিনিদের কাজ। এখন সেই ধারণায় অনেকটা পরিবর্তন এসেছে। এখনকার মেয়েরা বেশ আগ্রহ নিয়েই রান্না করে থাকে। আর আড্ডায় রান্নার বিভিন্ন রেসিপির গল্প তাই উঠে আসবেই।

শপিং: বেশিরভাগ মেয়েরই প্রিয় কাজ হলো শপিং। মলে ঘুরে ঘুরে পছন্দের জিনিসগুলো কেনাকাটা করা এবং সেই গল্প করাও তাদের শখের মধ্যে পড়ে। তাই মেয়েরা একসঙ্গে আড্ডা দিলে শপিংয়ের গল্প করবেই।
সোনালীনিউজ/আরজে

Wordbridge School
Link copied!