• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মোকাব্বির খানকে শোকজ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২০, ২০১৯, ০৮:৩৬ পিএম
মোকাব্বির খানকে শোকজ

ঢাকা: দলের লক্ষ্য, আদর্শ, নীতি, গঠনতন্ত্র, কর্মসূচী পরিপন্থী কাজের জন্য সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে গণফোরাম।

ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নির্বাচন করলেও জোটের নেতাদের সঙ্গে কথা না বলে সংসদে যাওয়ায় শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় তাকে এই নোটিশ দেয়া হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোকাব্বির খান গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হন।

জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর ও গণফোরাম নেতা লতিফুল বারী হামিম বিষয়টি নিশ্চিত করেন।

ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে, শনিবার বিকেলে গণফোরামের আরামবাগস্থ পার্টির কার্যালয়ে এ বিষয়ে সভা হয়। সভা থেকে তাকে শোকজ দেয়ার সিদ্ধান্ত হয়।

সভায় গণফোরামের গঠনতন্ত্রের ৮ (ম) ধারা মোতাবেক দলের লক্ষ্য, আদর্শ, নীতি, গঠনতন্ত্র, কর্মসূচি পরিপন্থী কাজের জন্য মোকাব্বির খানকে কারণ দর্শানো নোটিশ পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মিন্টু তার সংসদে যাওয়ার বিষয়ে একটি রিপোর্ট উত্থাপন করেন।

সভায় উপস্থিত ছিলেন, মফিজুল ইসলাম খান কামাল, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ, রেজা বিকরিয়া, মেজর জেনারেল অব. আ ম সা আ আমীন, অ্যাডভোকেট এস এম আলতাফ হোসেন, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মোহসীন রশীদ, ইঞ্জিনিয়ার সিরাজুল হক, অ্যাডভোকেট সগীর আনোয়ার, মোশতাক আহমেদ প্রমুখ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট আট আসনে জয়ী হয়। এর মধ্যে গণফোরাম দুটি আসন পায়। এরমধ্যে ধানের শীষ প্রতীক নিয়ে সুলতান মনসুর এবং গণফোরামের নিজস্ব প্রতীক উদীয়মান সূর্য নিয়ে মোকাব্বির খান নির্বাচিত হন।

গত ২ এপ্রিল দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে মোকাব্বির শপথ গ্রহণ করেন। এর আগে সুলতান মনসুরও দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদে যান।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!