• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মোদিকে বাংলার জনগণ স্বাগত জানাবে


নিজস্ব প্রতিবেদক মার্চ ৭, ২০২০, ০৯:২৯ পিএম
মোদিকে বাংলার জনগণ স্বাগত জানাবে

ছবি: ইন্টারনেট

ঢাকা: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে বাংলাদেশের জনগণ স্বাগত জানাবে। ভারত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের মিত্র। বাংলাদেশ বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতের কাছে কৃতজ্ঞ। 

শনিবার (৭ মার্চ)  বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর রাষ্ট্রীয় অনুষ্ঠানে নরেন্দ্র মোদির আগমন উপলক্ষে এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, নরেন্দ্র মোদি আমাদের রাষ্ট্রীয় অতিথি। মুক্তিযুদ্ধের প্রধান মিত্র ভারতের প্রতিনিধি হিসেবে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকীতে যোগ দিচ্ছেন তিনি। তার এ সফর উষ্ণ ও আন্তরিকতাপূর্ণ হবে এবং দেশের জনগণ মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান ও বন্ধনকে ভালোভাবে নেবে।

রওশন এরশাদ দিল্লির সম্প্রতি ঘটনা দুঃখজনক উল্লেখ করে বলেন, কোনো একটি দিক বিবেচনায় নিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নির্ধারিত হয় না। যেকোনো সিদ্ধান্ত নেয়ার সময় সার্বিক পরিবেশ ও ভূরাজনৈতিক অবস্থা বিবেচনা করেই সিদ্ধান্ত নিতে হয়।

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বলেন, দিল্লির সম্প্রতি ঘটনায় ভারতের বিবেকবান মানুষ দলমত, ধর্মের ঊর্ধ্বে ওঠে সহিংসতাকে নিন্দা জানিয়েছে এবং মুসলমানদের সুরক্ষায় এগিয়ে এসেছে- বিষয়টি মনে রাখতে হবে। নরেন্দ্র মোদি কোনো দলীয়প্রধান হিসেবে বাংলাদেশ সফর করছেন না বরং তিনি বন্ধুপ্রতীম ভারত রাষ্ট্রের সরকারপ্রধান হিসেবে বাংলাদেশ সফর করছেন।

এদিকে, মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে দিল্লির ঘটনায় বাংলাদেশে ক্ষোভের সঞ্চর হয়েছে এ কথা সত্য। কিন্তু বিশ্ব-মানবতার প্রতি বরাবরের মতো আস্থা রেখে আমাদের ধৈর্য ধারণ করা উচিত। নরেন্দ্র মোদির সফরকে ধর্মীয় অনুভূতির সঙ্গে মিলিয়ে প্রতিবাদ-প্রতিরোধের ডাক না দিয়ে আমাদের উচিত দেশের গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অনুষ্ঠানে পরীক্ষিত বন্ধু ভারতের সরকারপ্রধানকে স্বাগত জানানো।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!