• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মোদীর জন্য গর্বিত : ট্রাম্প


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০২০, ১২:৫৯ পিএম
মোদীর জন্য গর্বিত : ট্রাম্প

আশীর্বাদ অনুষ্ঠানে হরিণের চামড়ার ওপর বসে আইনি ঝামেলার মুখে সৌম্য সরকার। ফটো : সময় টিভি

ঢাকা : আহমেদাবাদের সর্দার পটেল স্টেডিয়ামে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠানে যোগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তার আগে ট্রাম্প ও তার পরিবারের সদস্যদের স্বাগত জানিয়ে মোদী বলেন, আপনাদের সবাইকে দেখে আমি অত্যন্ত আনন্দিত। আপনাদের সবার উপস্থিতি আমাদের দেশের গর্ব আরও অনেক বাড়িয়ে দিয়েছে। ১৩০ কোটি ভারতীয়দের পক্ষ থেকে ট্রাম্পকে নিমন্ত্রণ করছি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) ডোনাল্ড ট্রাম্প তার বক্তব্যে বলেন, দুই দেশ মিলে এই এলাকার শান্তি ও সংহতি রক্ষা করা হবে। প্রতিরক্ষা ক্ষেত্রে ভারতকে সব সময় সাহায্য করা হবে।  

ট্রাম্প বলেন, মহাত্মা গান্ধী আশ্রম পরিদর্শন করে ভালো লেগেছে। আপনাদের দেশে রয়েছে বিশ্বের সবচেয়ে বড় সেনা বাহিনী। সারা দেশে প্রায় দুই শতাধিক ভাষায় কথা বলেন এখানকার মানুষ।দিওয়ালি, হোলির মতো রঙিন উৎসব পালন করেন এখানকার মানুষজন। বহু ক্রিকেটার তৈরি করেছে এই দেশ, তার মধ্যে অন্যতম শচীন টেন্ডুলকার। ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’র মতো সিনেমা তৈরি হয়েছে। এই দেশে সারা বছর প্রচুর সিনেমা তৈরি হয়, প্রতিভায় পরিপূর্ণ এই দেশ। এই দেশের ঐক্য ও সংহতি সারা বিশ্বের কাছে উদাহরণ। হিন্দু-মুসলিম-খ্রিস্টান একসঙ্গে বসবাস করে থাকেন।
মোতেরা স্টেডিয়ামে মেলানিয়া ট্রাম্প, ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদী ● রয়টার্স (আনন্দবাজার)

ট্রাম্প আরও বলেন, আমেরিকা ও ভারতের মধ্য বন্ধুত্ব সব সময়ই খুব ভাল। পরিশ্রমের মাধ্যমে যে সব কিছু করা যায়, তা করে দেখিয়েছেন মোদী। আগামী ১০ বছরের মধ্যে দেশে দারিদ্র দূর হবে আশা প্রকাশ করে নরেন্দ্র মোদীর প্রশংসা করেন ট্রাম্প।

তিনি বলেন, প্রতিদিন প্রতি মুহূর্তে কাজ করে চলেছেন নরেন্দ্র মোদী। ৭ কোটি বাড়ি তৈরি হয়েছে।বিপুল সংখ্যক মানুষ গ্যাস কানেকশন পেয়েছে। বিপুল সংখ্যক মানুষ ইন্টারনেটের সঙ্গে যুক্ত হয়েছেন। মোদীর নেতৃত্বে ভারতের সব গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে।

ট্রাম্প বলেন, ভারত বৈচিত্রের সমষ্টি, সবচেয়ে বড় গণতন্ত্র ও বিশ্বের মধ্যে অন্যতম উল্লেখযোগ্য দেশ। ভারতকে নিয়ে আমরা অত্যন্ত গর্বিত।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!