• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

মোস্তাফিজের বোলিংয়ে বিরক্ত হাবিবুল বাশার


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৯, ০৮:৪৯ এএম
মোস্তাফিজের বোলিংয়ে বিরক্ত হাবিবুল বাশার

ঢাকা: বিপিএলে প্রথম ম্যাচে নেমেই তেতো অভিজ্ঞতা হলো মোস্তাফিজুর রহমানের। প্রথম দুই ওভার বেশ ভালো বল করেছিলেন, পেয়েছিলেন উইকেট। কিন্তু শেষ দিকে তাকে তুলোধুনো করেন দাসুন শানাকা। মোস্তাফিজের শেষ ওভার থেকে টানা চার ছক্কা মারেন লঙ্কান ব্যাটসম্যান।

শানাকা ম্যাচ শেষে বলেছিলেন, মোস্তাফিজ কী করতে পারেন তা তাঁর জানা ছিল। ম্যাচে দেখা গেছে মোস্তাফিজ একই রকমভাবে বল করে যাচ্ছিলেন। আর বল গুলোকে সীমানার বাইরে পাঠাতে কোনো সমস্যাই হচ্ছিল না শানাকার। সবমিলিয়ে চার ওভারে ৩৭ রান দিয়ে মোস্তাফিজ পেয়েছেন ২ উইকেট।

সামনেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মোস্তাফিজের এই বিবর্ণ পারফরম্যান্স নির্বাচক হাবিবুল বাশারকে দুশ্চিন্তায় ফেলে দিয়েছে। শুধু তাই নয়, কাটার মাস্টারের বোলিংয়ে তিনি বিরক্তিও প্রকাশ করেছেন,‘ আমার মনে হচ্ছে ওকে চিন্তা করতে হবে।

আমরা ব্যাটসম্যানরা, বোলাররা চিন্তা করি ম্যাচ শেষে যে কী হচ্ছে। ইটস হাই টাইম ফর হিম ভালো করছি বা এসব চিন্তা না করে ব্যাটসম্যান আমাকে পড়ে ফেলছে বা আমাকে দ্বিতীয় পরিকল্পনায় যেতে হবে। কোচ হয়তো তাকে বলবে। কিন্তু গুরুত্বপূর্ণ হচ্ছে ক্রিকেটারদেরও বোঝা উচিত আমার কীভাবে বোলিং করা উচিত।

কাল যদি দেখি দুই ওভার সে দারুণ বোলিং করেছে। শেষ দুই ওভারে সে অনেকটা প্রেডিক্টেবল। একই লেন্থে বোলিং করছে, একইভাবে মার খাচ্ছে। এমন তো হবেই। টি-টোয়েন্টিতে শানাকা তো দারুণ ব্যাটসম্যান। মোস্তাফিজ ব্যতিক্রমী কিছু করার চেষ্টা করছিল না।’

ব্যাটসম্যানরা এখন খুব সহজেই মোস্তাফিজকে পড়তে পারছেন। এ জন্য ফিজও নতুন কিছু করছেন না। হাবিবুল বলছেন,‘ মোস্তাফিজ এক বছর ধরে মিসিং হয়ে যাচ্ছে। মোস্তাফিজের বোলিংয়ে এখন ইয়র্কার নেই। সে ইয়র্কার পাচ্ছে না। আগে একটা দারুণ ইয়র্কার ছিল বোলিংয়ে। স্লোয়ার বল এখনও আছে। পেসও আস্তে আস্তে বাড়ছে। এখন মোটামুটি ভালো পেসেই বল করছে। ইয়র্কার মিসিং। সে একটু বেশি প্রেডিক্টেবল হয়ে যাচ্ছে। এটাই আমার কন্সার্ন মনে হচ্ছে। ব্যাটসম্যানরা ওকে পড়ে ফেলছে যে ও কী করতে যাচ্ছে।’

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!