• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মৌসুমি ফলের সরবরাহ ও দাম উভয়ই বেশি


নিজস্ব প্রতিবেদক জুন ২৩, ২০১৯, ০২:১০ পিএম
মৌসুমি ফলের সরবরাহ ও দাম উভয়ই বেশি

ঢাকা : বাজারে যেসব ফল পাওয়া যাচ্ছে তার অধিকাংশই হলো- আম, জাম, কাঁঠাল, লিচু। মৌসুমি এ ফলগুলোর চাহিদা থাকে অনেক বেশি। তবে বাজারে এসব ফলের সরবরাহ বেশি থাকলেও দাম কিছুটা বেশি।

শুক্রবার (২১ জুন) কারওয়ান বাজারে সরেজমিন দেখা যায়, প্রতি কেজি আম বিক্রি হচ্ছে ৭০ থেকে ১০০ টাকায়। আনারস বড় জাতের প্রতি জোড়া ৬০ টাকা এবং মাঝারি আকারের ৪০ টাকা ও ছোট আকারের ২০ টাকা করে বিক্রি হচ্ছে। কাঁঠাল বড় আকারের পিসপ্রতি ২০০-২৫০ টাকা, মাঝারি আকারের ১৫০-২০০ টাকা এবং ছোট আকারের ৭০-১৪০ টাকা করে বিক্রি করা হচ্ছে। লিচু চায়না-২, ৩ জাতের মধ্যে বড় আকারের ৪০০ লিচু ৪৫০ টাকা এবং ছোট আকারের ৩০০ লিচু ৩৫০ টাকায় মিলছে। এ ছাড়া জাম বিক্রি করা হচ্ছে প্রতি কেজি ১২০ টাকায় যা গত সপ্তাহের চেয়ে ৩০ টাকা বেশি।

কারওয়ান বাজারের লিচু বিক্রেতা নিঝুম দ্বীপ্ত জানান, লিচুর দাম বাড়তি রয়েছে। গত সপ্তাহের চেয়ে গতকাল শুক্রবার প্রতি ১০০ লিচুতে ৯০-১০০ টাকা করে বেড়েছে। সামনের সপ্তাহে আরও বাড়তে পারে বলে তিনি জানান। ফার্মগেট এলাকা থেকে কারওয়ান বাজারে আম কিনতে এসেছেন রাসেল মিয়া। তিনি বলেন, আমের দাম এখনো স্বাভাবিক রয়েছে। গত সপ্তাহে যা কিনেছিলাম তার চাইতে ৫ টাকা বেশি কিনতে হয়েছে।

তিনি আরো বলেন, আম রুপালি গত সপ্তাহে ছিল ৬০-৬৫ টাকা পরে যা ৭০ টাকা করে কিনতে হয়েছে। লেংড়া আম বড় সাইজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা। গত সপ্তাহের চেয়ে ১০ টাকা বেড়েছে হিমসাগর যা বর্তমানে দাম রয়েছে কেজিপ্রতি ৮০ টাকা করে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!