• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহে কতিথ বন্ধুকযুদ্ধে নিহত ১


মাসুদ রানা, ময়মনসিংহ মার্চ ৩, ২০১৯, ০২:১৩ পিএম
ময়মনসিংহে কতিথ বন্ধুকযুদ্ধে নিহত ১

ময়মনসিংহ : ময়মনসিংহ নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ মাদক ও অস্ত্র বিরোধী অভিযান চলাকালে গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মোঃ লালু মিয়া ওরফে হাত কাটা লালু (৪৫ ) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। পুলিশের দাবি, সে নগরীর শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী ছিল।

তার বিরুদ্ধে মাদক, সন্ত্রাসীসহ ৮ টিরও অধিক মামলা রয়েছে। এসময় তার কাছ থেকে ১২ রাউন্ড গুলি, ১৫০ গ্রাম হিরোইন ও ৩০০ শত পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও তিনি পুলিশের কাছ থেকে পলাতক এবং ওয়ারেন্ট ভুক্ত আসামি ছিলেন। নিহত ব্যাক্তি নগরীর কৃষ্টপুর বাগানবাড়ি এলাকার আক্তার হোসেনের ছেলে বলে জানা গেছে।

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের ২ পুলিশ সদস্য আহত হয়েছে। আহতরা হলেন, কন্সটেবল মোঃ মতিউল ইসলাম ও মোঃ শফিকুল ইসলাম। তাদেরকে উদ্ধার করে জেলা পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (৩ মার্চ) মধ্যরাতে নগরীর কালিবাড়ী পুরাতন গুদারাঘাট বালুরচর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার মধ্যরাতে ডিবি ওসি এবং ওসি তদন্তের নেতৃত্বে ডিবি’র দুইটি চৌকশ টিম নগরীর কালিবাড়ী এলাকায় বিশেষ মাদক ও অস্ত্র বিরোধী অভিযান চলাকালে গোপন সংবাদ পায় যে, পুরাতন গুদারাঘাট বালুরচরে মাদক ব্যবসায়ীরা মাদক ক্রয়-বিক্রয় করিতেছে। তখন ওই সংবাদের ভিত্তিতে ডিবি’র দুইটি টিম ঘটনাস্থলে পৌছলে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে ইট, পাটকেল নিক্ষেপসহ এ্যালোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। তখন পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে।

তিনি আরও জানান, এ সময় গুলা গুলির একপর্যায়ে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। তবে পলাতক মাদক ব্যবসায়ীদের গুলিতে লালু মিয়া গুলিবিদ্ধ অবস্থায় পরে থাকতে দেখে চিকিৎসার জন্য দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, লালু পুলিশের ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামি ছিলেন। তার বিরুদ্ধে মাদক, সন্ত্রাসীসহ ৮ টিরও অধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ১২ রাউন্ড গুলি, ১৫০ গ্রাম হিরোইন ও ৩০০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় কোতোয়ালী মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!