• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহে জজকোর্টে হামলা-ভাংচুর ও আহত ১০


মাসুদ রানা, ময়মনসিংহ ফেব্রুয়ারি ২৭, ২০১৯, ০১:১৯ পিএম
ময়মনসিংহে জজকোর্টে হামলা-ভাংচুর ও আহত ১০

ময়মনসিংহ : ময়মনসিংহে জেলা ও দায়রা জজ আদালতের (কোর্ট) কর্মচারীদের উপর হামলা করে ভাংচুর করার অভিযোগ উঠেছে ক্ষমতাসীন দলের আইনজীবীদের বিরুদ্ধে। এ ঘটনায় আইনজিবী ও কর্মচারীসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পরে ঘটনার খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, জারী কারক কাজী আজিজুল হক, স্টেনোগ্রফার জাহিদুল ইসলাম, কর্মচারী আলগীর শাহাদত, সাইফুল ইসলাম এবং আইনজীবী খসরু, আঃ মোতালেব, সোহাগ ও শাওন।

ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের নাজির আঃ হালিম এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, জজ আদালতের সামনে পরিবেশ সুন্দর করার জন্য বিচার বিভাগীয় কর্মচারী কল্যান সমিতি জেলা জজের মৌখিক অনুমতি নিয়ে ৫টি পজিশন হিসেবে পাকা শেড দোকান ঘর নির্মান কাজ শুরু করে। কিন্তু ক্ষমতাসীন দলের আইনজীবীরা অন্যায় ভাবে নির্মানাধীন দোকান ঘরগুলো ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে। পরে তারা নিচ থেকে উপরে উঠে জজ আদালতের ২য় ও ৩য় তলায় এসে প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারকের এজলাস, নেজারত শাখাসহ বেশ কয়েকটি এজলাসের দরজায় লাথি মেরে কর্মচারীদের মারপিট করে আহত করে। এ সময় আইনজীবীদের হামলায় কমপক্ষে প্রায় ৭ থেকে ৮ জন কর্মচারী আহত হয়।

বিচার বিভাগীয় কর্মচারী কল্যান সমিতির সাধারন সম্পাদক মো: শফিকুল ইসলাম বলেন, আইনজীবীরা যা করেছে তা সন্ত্রাসী কর্মকান্ড। এর মধ্য দিয়ে তারা বিচার অঙ্গনকে কুলষিত করেছে। মূলত তারা সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ফায়দা হাসিলের চেষ্টা করছে বলেও তিনি দাবি করেন।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করেছেন ক্ষমতাসীন দলের প্যানেলে নির্বাচিত আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

অন্যদিকে আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাড. বদর উদ্দিন আহম্মেদ বলেন, জজ আদালতের আঙ্গিনায় কর্মচারীরা অবৈধ ভাবে দোকানঘর নির্মান করেছে। এতে নিরাপত্তা বিঘ্নিত হবার আশঙ্কা রয়েছে। এ বিষয়টি নিয়ে আইনজীবীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হলে সমিতির পক্ষ থেকে জেলা জজকে বিষয়টি অবহিত করা হয়। কিন্ত রাতের আধাঁরে কর্মচারীরা দোকানঘর নির্মান করায় ভিক্ষোব্ধ আইনজীবীরা নির্মানাধীন দোকান ঘর গুলো ভেঙ্গে দিয়েছে।

আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জালাল উদ্দিন খান বলেন, আইনজীবীরা কর্মচারীদের উপর হামলা করেনি। বরং কর্মচারীরা আইনজীবীদের উপর হামলা করে ৪ জনকে আহত করেছে।

তবে এবিষয়ে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারকের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!