• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন


নিউজ ডেস্ক ডিসেম্বর ১৬, ২০১৭, ০৯:৩২ পিএম
যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

ঢাকা: নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় সারাদেশে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন দিনভর বিভিন্ন কর্মসূচি পালন করে।

শনিবার (১৬ ডিসেম্বর) দিপ্রোহের শুরু থেকেই বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ, বিজয় দিবসের আলোচনাসহ বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয়।

দেশের মূল আয়োজনটি হয় ঢাকার সাভারের স্মৃতিসৌধে। সেখানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিরোধীদল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সংসদের বিরোধীদল জাতীয়পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন সেখানে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন।

সোনালীনিউজের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠনো খবর:

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী: শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ছয়টার দিকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানান। 

বরিশাল: বিনম্র শ্রদ্ধা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে বরিশালে পালিত হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) মধ্যরাত থেকে শনিবার দিনভর নানা কর্মসূচী পালন করে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পাশাপাশি সকালে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

পুলিশ লাইন্সে সকাল ৬টা ৩৫ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু উদ্যানে শিশু কিশোরদের কুচকাওয়াচ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ স্মৃতি স্তম্ভে প্রথম পুষ্পার্ঘ্য অর্পণ করেন সকাল ৬টা ৪০ মিনিটে জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ। 

চাঁদপুর: এ উপলক্ষে চাঁদপুরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে শহরের অঙ্গীকার পাদদেশে ৩১ বার তোপধ্বনির পর সব শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জেলা ছাত্রলীগের নেতাদের আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি এমপি, চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মণ্ডলসহ বিভিন্ন সরকারি দপ্তর ও সংস্থা পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন।

নাটোর: জেলা শহরসহ সকল উপজেলায় যথাযোগ্য মর্যাদা ও আন্দঘন পরিবেশে পালিত হয়েছে মহান বিজয় দিবস। শনিবার (১৬ ডিসেম্বর) রাত ১২টা ১ মিনিটে নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল জেলা শহরের মাদ্রাসা মোড়ে শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। 

এ সময় পুস্পস্তবক অর্পন করে জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালকুদারসহ জেলা ও সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা। 

ঝিনাইদহ: মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে র‌্যালি বের করা হয়। সকাল ৭টার দিকে শহীদ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, প্রেসক্লাব, সিভিল সার্জনসহ নানা শ্রেণীপেশার মানুষ পুষ্পমাল্য অর্পণ করেন।

ঝালকাঠি: মহান বিজয় দিবস উপলক্ষে ঝালকাঠিতে শনিবার (১৬ ডিসেম্বর) আওয়ামী লীগ টাউন হলের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। 

জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সালাহউদ্দিন আহমেদ সালেকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম-সাধারণ সম্পাদক মোবারক হোসেন মল্লিক ও মো. সুলতান হোসেন খান, সাংগঠনিক সম্পাদক তরুন কর্মকার, শহর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন খান শাহীন, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য শারমিন মৌসুমী কেকা, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক রেজাউল করিম জাকির ও হাবিবুর রহমান হাবিল; শহর যুবলীগের আহবায়ক হাফিজ আল মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোশাররফ হোসেন প্রমুখ বক্তৃতা করেন। 

মেহেরপুর: মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা পার্কে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মেহেরপুরে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ৬টার দিকে মেহেরপুর কলেজ মোড়ে শহীদ স্মৃতিসৌধ পুস্পমাল্য অর্পণ করা হয়। জেলা প্রশাসক পরিমল সিংহের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার আনিছুর রহমান ও পুলিশ বিভাগ পুষ্পমাল্য অর্পণ করে।

মৌলভীবাজার: এ উপলক্ষে ভোরে মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে বিভিন্ন স্তরের মানুষ জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। হাড় কাপানো শীতে শহীদ মিনারে উপচেপড়া ভিড় করেন শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত বিভিন্ন বয়সের মানুষ।

মাগুরা: সকাল সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি শহীদ মুক্তিযোদ্ধা ম্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়। এসময় শহীদদের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন মাগুরা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোল্যা নবুওয়াত আলী ও জেলা কমিটি।

নোয়াখালী: দিবসটি উপলক্ষে নোয়াখালীতে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে ফুল দিয়ে জেলা প্রশাসক প্রশাসনসহ সর্বস্তরের লোকজন শ্রদ্ধা নিবেদন করে।

বাগেরহাট: প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির পর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। সকালে বাগেরহাট জেলা প্রশাসন, পুলিশ সুপারের কার্যালয়, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, বাগেরহাট জেলা আওয়ামী লীগ, জেলা বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে।

মোরেলগঞ্জ (বাগেরহাট): যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যে মধ্যে দিয়ে বাগেরহাটের মোরেলগঞ্জে পালিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক কমৃসূচি পালন করেছে।

শনিবার দিনের শুরুতে রাত ১২টা ১ মিনিটি ২১ বার তোপধ্বনি ও উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুষ্পার্ঘ অর্পণের মধ্যে দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। 

খাগড়াছড়ি: ভোরে খাগড়াছড়ি সদরের মাইনী ভ্যালীস্থ শহীদদের স্মৃতিফলকে খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক ও জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম স্থানীয় সংসদ সদস্য  কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নিয়ে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর সর্বস্তরের জন্য উন্মুক্ত করে দেয়া হয় স্মৃতিসৌধ প্রাঙ্গণ।

চুয়াডাঙ্গা: ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনের সূচনা করা হয়। পরে শহরের হাসান চত্বরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে স্মৃতিসৌধে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক সংগঠনসহ সরকারি-বেসরকারি সংগঠনগুলো শহীদদের স্মরণে পূষ্পমাল্য অর্পন করে।

নীলফামারী: নীলফামারীতে নানা কর্মসূচিতে দিবসটি পালন করা হয়েছে। সকালে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে শহরের চৌরঙ্গি মোড়ে স্বাধীনতা স্মৃতি অম্লানে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

বরগুনা: বরগুনায় মহান বিজয় দিবস উপলক্ষে গণকবরে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ পুষ্পমাল্য অর্পণ করা

ভোলা: ভোলায় মহান বিজয় দিবস উপলক্ষে র‌্যালি করা হয়েছে। সকালে আওয়ামী লীগ কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলা স্কুল মাঠে গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। পরে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

গোপালগঞ্জ: গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। সকালে বিশ্ববিদ্যালয় চত্বর থেকে বিজয় র‌্যালি বের হয়। এরপর মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি, শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া এবং জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

হবিগঞ্জ: হবিগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সকালে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা হয়। সূর্যোদয়ের বিভিন্ন রাজনৈতিক সংগঠন স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। 

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালন করা হয়েছে। সকালে শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. আজিমুদ্দিন বিশ্বাসের নেতৃত্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস। প্রথম প্রহরে সূর্যদয়ের সঙ্গে সঙ্গে কুষ্টিয়া কালেক্টরেট চত্ত্বরে কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনিসহ পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে কর্মসূচির শুরু হয়। জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার এসএম মেহেদী হাসানসহ বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষ পর্যায়ক্রমে পুষ্পার্ঘ অর্পণ করেন। 

মাদারীপুর: মাদারীপুরে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। জেলা পুলিশ লাইন্সে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে শুরু হয় দিবসের কার্যক্রম। এরপর জেলা ‘শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি নামফলক’-এ ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

মাগুরা: মাগুরা বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে মহান বিজয় দিবসে কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন জেলা পুলিশ সুপার মুনিবুর রহমান ও জেলা জেলা প্রশাসক আতিকুর রহমান।

মুন্সীগঞ্জ: বিজয় দিবসে মুন্সীগঞ্জ শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এর আগে ৩১ বার তোপধ্বনি দেওয়া হয়। ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এক মিনিট নিরবতা পালন এবং শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত করে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

নরসিংদী: নরসিংদীতে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সকালে কালেক্টরেট ভবনের অভ্যন্তরে শহীদ স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পন করে নরসিংদীবাসী।

নাটোর: শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে নাটোরে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। সকালে নাটোর শহরের মাদরাসা মোড়ে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।

নওগাঁ: মহান বিজয় দিবসে নওগাঁর কেন্দ্রীয় শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে সরকারি-বেসরকারি দপ্তর ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

রাঙামাটি: নানা কর্মসূচির মধ্যে দিয়ে রাঙামাটিতে মহান বিজয় দিবস পালন করা হচ্ছে। সকালে রাঙামাটি চিংহ্লা মং মারী স্টেডিয়ামে অনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর কুচকাওয়াজ ও শিশু কিশোর সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিভিন্ন আয়োজন-অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নিজ নিজ কর্মসূচির মাধ্যমে দিনটি পালন করে। 

সাতক্ষীরা: সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হচ্ছে। সকালে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। 

সুনামগঞ্জ: বিজয় দিবস উপলক্ষে সুনামগঞ্জ শহীদ স্মৃতিস্তম্ভ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন।

টাঙ্গাইল: বিজয় দিবস উপলক্ষে টাঙ্গাইলে স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন টাঙ্গাইলের জেলা ও বিভিন্ন উপজেলা প্রশাসন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ নানা পেশাজীবী ও শ্রেণি পেশার মানুষ। সকাল সাড়ে ৭টায় টাঙ্গাইল শহরের পৌর উদ্যানে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে সর্বস্তরের মানুষ এ শ্রদ্ধা নিবেদন করেন।

বান্দরবান: নানা কর্মসূচির মধ্য দিয়ে পার্বত্য জেলা বান্দরবানে উদযাপিত হয়েছে ৪৬তম মহান বিজয় দিবস। রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তোপধ্বনির মধ্য দিয়ে বিজয় দিবসের শুভ সূচনা করা হয়। এরপর ভোরে স্থানীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। 

বরিশাল: বিজয় দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বিজয় র‌্যালি করেছে। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসানের নেতৃত্বে বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-পটুয়াখালী-ভোলা মহাসড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

ফেনী: ফেনীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। সকালে শহরের জেল রোডস্থ মুক্তিযুদ্ধে শহীদ স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

ময়মনসিংহ: নানা কর্মসূচির মধ্যে দিয়ে ময়মনসিংহে বিজয় দিবস উদযাপন করা হচ্ছে। সকালে নগরীর রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন ও পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি। 

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। সকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জাতীয় পতাকা উত্তোলন ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। 

জবি: মহান বিজয় দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বাংলাদেশের মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এছাড়াও, বিশ্ববিদ্যায়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রেসক্লাবও সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেছে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে আটটায় সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে শ্রদ্ধা জানান তারা। পরে বীর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন তারা।

দিনাজপুর (বিজিবি): মহান বিজয় দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’কে মিষ্টি উপহার দিয়ে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!