• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যশোর ও পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩


নিজস্ব প্রতিবেদক জুন ২৪, ২০১৮, ১০:২০ এএম
যশোর ও পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ঢাকা: যশোরের মণিরামপুর ও পাবনার বেড়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিন জন নিহত হয়েছেন। শনিবার রাতে ও রোববার (২৪ জুন) ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

যশোর: যশোরের মণিরামপুরে দু’দল সন্ত্রাসীদের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। তবে নিহতের নাম পরিচয় জানা যায়নি।

রোববার (২৪ জুন) ভোরে যশোর-চুকনাগর মহাসড়কের বেগারিতলা এলাকায় এ বন্দুকযুদ্ধে ঘটনা ঘটে।

মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন বলেন, ভোরে দুইদল সন্ত্রাসীদের মধ্যে বন্দুকযুদ্ধের খবর পেয়ে ঘটনাস্থলে যাই।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে দুইটি মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিকভাবে নিহত দুজনের নাম-পরিচয় জানা যায়নি বলেও জানান ওসি মোকাররম।

পাবনা: জেলার বেড়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিজাম মণ্ডল ওরফে বড় নিজাম নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার রাতে উপজেলার ঢালারচরে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত নিজাম মণ্ডল আন্তঃজেলা ডাকাত দলের প্রধান।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম ককুমার বিশ্বাস বলেন, ঢালারচর এলাকায় ডাকাতদল অবস্থান করছে- শনিবার রাতে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুড়লে বন্দুকযুদ্ধ শুরু হয়। ১০ থেকে ১২ মিনিটব্যাপী বন্দুকযুদ্ধের পর ডাকাতদলের অন্য সদস্যরা পালিয়ে গেলেও নিজাম গুলিবিদ্ধ হন। আহত অবস্থায় রাত দেড়টার দিকে হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশের দাবি, নিহত নিজাম আন্তঃজেলা ডাকাতদলের নিজাম বাহিনীর প্রধান ছিলেন। তার বিরুদ্ধে পাবনা ও রাজবাড়ী জেলায় সাতটি খুন ও দুইটি অপহরণ মামলা রয়েছে। বন্দুকযুদ্ধের পর পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, দুইটি গুলির খালি কার্তুজ ও তিনটি চাপাতি উদ্ধার করেছে।

রোববার সকালে ময়নাতদন্তের জন্য নিজামের লাশ পাবনা জেনারেল হাসপাতাল মর্গে নেওয়া হবে বলে পুলিশ জানায়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!