• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

যারা নেই জাতীয় ঐক্যের সমাবেশে


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৫:৫৮ পিএম
যারা নেই জাতীয় ঐক্যের সমাবেশে

ঢাকা : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বৃহত্তর জোট গঠনের অংশ হিসেবে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যোগ দিয়েছেন ড. কামাল হোসেন, বদরুদ্দোজা চৌধুরী, মির্জা ফখরুলসহ বিভিন্ন দলের আরও অনেক নেতা।

তবে সেখানে নেই লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ। এমনকি এলডিপির পক্ষে কোনো প্রতিনিধিও সমাবেশে আসেননি। জানা যায়, কর্নেল অলি বর্তমানে ভারত সফরে রয়েছেন।

এদিকে, জাতীয় ঐক্যের সমাবেশে জামায়াত বাদে সব দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে বলা হলেও তাতে কর্নেল অলির এলডিপির মতো যোগ দেয়নি মশিউর রহমান যাদু মিয়ার নাতি জেবেল রহমান গাণির বাংলাদেশ ন্যাপ, মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের কল্যাণ পার্টি ও ন্যাশন্যাল ডেমোক্রেটিক পার্টিও।

প্রসঙ্গত, এলডিপি সভাপতি শুরু থেকেই এই জাতীয় ঐক্য প্রক্রিয়ার বিরোধিতা করে আসছেন। গত ৮ সেপ্টেম্বর একটি অনুষ্ঠানে নতুন ঐক্যের নেতাদের দিকে ইঙ্গিত করে বিএনপিকে অলি বলেন, ‘জনসমর্থনহীন, জনবিচ্ছিন্ন ব্যক্তিদের নিয়ে এগিয়ে গেলে কোনো কাজ হবে না। বিএনপিকে আরও কৌশলী হতে হবে। যাদের সাপোর্টার নাই তাদের নিয়ে ঐক্য করে কোনো লাভ নেই। তার চেয়ে নিজেদের সংগঠন শক্তিশালী করেন।’

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকাল ৩টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে শুরু হয়েছে গণফোরাম নেতা কামাল হোসেনের উদ্যোগে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়েছেন যুক্তফ্রন্টের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী। সমাবেশের মঞ্চে উপস্থিত আছেন বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মওদুদ আহমদ, মোশাররফ হোসেন, মঈন খান, ২০ দলের নেতাদের মধ্যে আছেন বিজেপির আন্দালিব রহমান পার্থ, মাওলানা নুর হোসাইন কাসেমী, আহমদ আবদুল কাদের, মুস্তাফিজুর রহমান ইরান; নাগরিক সমাজের পক্ষে আছেন ব্যারিস্টার মঈনুল হোসেন, জাফরুল্লাহ চৌধুরী, ঐক্য প্রক্রিয়ার নেতাদের মধ্যে আছেন মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব, সুলতান মনসুর প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!