• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা এক লাখ ছাড়ালো


আন্তর্জাতিক ডেস্ক  মে ২৬, ২০২০, ১১:২৮ পিএম
যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা এক লাখ ছাড়ালো

ঢাকা : করোনা মহামারিতে সব থেকে বিপর্যস্ত দেশ যুক্তরাষ্ট্রে মঙ্গলবার মৃতের সংখ্যা এক লাখ ছাড়ালো। এখন পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট এক লাখ দুই জন মারা গেছেন। বৈশ্বিক এই মহামারিতে বিশ্বের সব থেকে উন্নত রাষ্ট্র যুক্তরাষ্ট্র ক্ষতিগ্রস্তের তালিকায় শীর্ষে অবস্থান করছে।

এ বছরের গত ২১ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে প্রথম করোনা আক্রান্ত এক ব্যক্তিকে শনাক্ত করা হয়। তারপর থেকে এখন পর্যন্ত দেশটিতে করোনায় মোট আক্রান্ত হন ১৭ লাখ ১২ হাজার ৪৮৩ জন। এতো বিপুল সংখ্যক অসুস্থদের মাঝে করোনাকে পরাজিত করে ফিরে আসা মানুষের সংখ্যা মাত্র চার লাখ ৬৭ হাজার ৯৬২ জন। কোভিড-১৯'এ গুরতর অসুস্থ হয়ে মৃত্যুর প্রহর গুণছে আরো ১৭ হাজার ১৪৭ জন।

দেশটিতে সব থেকে বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে অঙ্গরাজ্য নিউইয়র্ক সিটিতে। শুধু নিউইয়র্কেই আক্রান্ত তিন লাখ ৭২ হাজার ৪৯৪ এবং মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩১০। এছাড়াও নিউজার্সি, ইলিনয়স, ক্যালিফোর্নিয়া, ম্যানচেস্টার, প্যানেনসিলভানিয়া, টেক্সাস, মিশিগান ও ফ্লোরিডা রয়েছে সর্বোচ্চ আক্রান্তের তালিকায়। যুক্তরাষ্ট্রের নেয়া সকল পদক্ষেপ ও উন্নত চিকিৎসা ব্যবস্থা কিছুই থামাতে পারছে না করোনার প্রকোপ।

গত ২৪ ঘন্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৭৯০ জন। সারাবিশ্বে এখন প্রায় ২১৩টি দেশ ও স্বায়ত্তশাসিত অঞ্চল করোনায় আক্রান্ত আক্রান্ত।  সূত্র : ওয়ার্ল্ড মিটারস

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!