• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

যুবলীগ থেকে কাউন্সিল রাজীব বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৯, ০৯:০৭ এএম
যুবলীগ থেকে কাউন্সিল রাজীব বহিষ্কার

ঢাকা : সন্ত্রাসবাদ, দখলদারিত্ব এবং চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারিকুজ্জামান রাজীবকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার (১৯ অক্টোবর) দিনগত রাত ১১টায় বসুন্ধরার সি ব্লকের আবতাব উদ্দিন রোডের ৪০৪ নম্বর বাসা থেকে রাজীবকে গ্রেফতার করা হয়।

এব্যাপারে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারোয়ার বিন কাশেম বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে কাউন্সিলর রাজীবকে গ্রেফতার করা হয়েছে। আমরা রাত ৯টার দিকে জানতে পারি, রাজীব বসুন্ধরায় তার বন্ধুর বাসায় আত্মগোপন করে আছেন। সেই তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে অভিযোগগুলো হল সন্ত্রাসবাদ, চাঁদাবাজি এবং দখলদারিত্ব।

তিনি আরও বলেন, অভিযানে বাসা থেকে বিদেশি মদের সাতটি বোতল, একটি অবৈধ পিস্তল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, নগদ ৩৩ হাজার টাকা ও একটি পাসপোর্ট উদ্ধার করা হয়। রাজীব অস্ত্রের কোনও কাগজপত্র আমাদের দেখাতে পারেননি, এটি অবৈধ অস্ত্র।

রাজীব এই বাসায় কত দিন ধরে আত্মগোপনে ছিলেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের জানা মতে ১৩ অক্টোবর থেকে তিনি এই বাসায় আত্মগোপনে ছিলেন। তার বন্ধুকে আমরা পাইনি সে বিদেশে রয়েছে। তার বিরুদ্ধে কয়টি মামলা ও দখলদারিত্বের কি অভিযোগ রয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা মাত্র অভিযান এখানে শেষ করেছি। বিষয়গুলো আমরা খতিয়ে দেখছি।

রাজীবের কাছ থেকে পাসপোর্ট পাওয়া গেছে, তার মানে তিনি কি পালাতে চেয়েছিলেন, এমন প্রশ্নের জবাবে সারোয়ার বিন কাশেম জানান, আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

গ্রেফতারের পর আওয়ামী যুবলীগের একটি দায়িত্বশীল সূত্র ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজীবকে বহিষ্কারের খবর নিশ্চিত করে।

গত ১৮ সেপ্টেম্বর রাজধানীতে ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালিত হয়। এ অভিযানে গডফাদারসহ ১৮ জনকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতারকৃতরা হলেন- যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহামুদ ভূঁইয়া, যুবলীগ নেতা জি কে শামীম ও কৃষকলীগ নেতা শফিকুল আলম ফিরোজসহ আরও অনেকে। পরে গ্রেফতারকৃতদের বাসা ও কার্যালয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নগদ টাকা, আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!