• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যুবলীগ নেতার পক্ষে সাক্ষী না দেয়ায় শ্বাসরোধে হত্যা


নোয়াখালী প্রতিনিধি  অক্টোবর ১, ২০২০, ১০:৪৭ এএম
যুবলীগ নেতার পক্ষে সাক্ষী না দেয়ায় শ্বাসরোধে হত্যা

নোয়াখালী: মাদকের মামলায় যুবলীগ নেতার পক্ষে স্বাক্ষী না দেয়ায় লক্ষীপুর থেকে নোয়াখালীতে তুলে নিয়ে রাসেল (৪৮) নামের এক ব্যক্তিকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ ওঠেছে অনুসারী শান্ত গ্রুপের বিরুদ্ধে। নিহতে রাসেল পেশায় একজন টাইলস্ মিস্ত্রি। 

বুধবার (৩০ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ছয়ানী টকবা ইউনিয়নের আমিরপুর গ্রামের একটি ধান ক্ষেত থেকে রাসেলের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

নিহত রাসেল আমিন লক্ষীপুর জেলার সদর উপজেলার চন্দ্রগঞ্জের চরশাহী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব সৈয়দপুর গ্রামের নজম উদ্দিন পাঠোয়ারী বাড়ির তছির আহমেদ’র ছেলে। পুলিশ এঘটনায় এখনো কাউকে আটক বা গ্রেফতার করতে পারেনি।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন উর রশীদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, চন্দ্রগঞ্জ উপজেলার চরশাহী ইউনিয়ন যুবলীগের আহবায়ক রিয়াজ বর্তমানে দু’টি মাদক মামলায় জেলে রয়েছে। তার একটি মামলায় সাক্ষী ছিল নিহত রাসেল। রিয়াজ খারাপ প্রকৃতির লোক হওয়ায় রাসেল ওই মামলায় সাক্ষ্য দিতে অনীহা প্রকাশ করে। সর্বশেষ ওই মামলায় সাক্ষ্য দেয়নি সে। 

যেকারণে 

বুধবার সন্ধ্যার দিকে লক্ষীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়নের ৪নং ওয়ার্ডেল জাফরপুর এলাকার তায়ের মার্কেট সংলগ্ন কালার পোল ব্রিজে দাঁড়িয়ে ছিল নিহত রাসেল। এসময় রিয়াজের সহযোগী শান্ত ও অপর সহযোগীরা রাসেলকে ব্রিজের উপর থেকে ধরে নিয়ে মারধর করে ও শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার লাশ লক্ষ্মীপুর-নোয়াখালীর সীমান্তবর্তী নোয়াখালীর বেগমগঞ্জের ছয়ানি টগবা ইউনিয়নের একটি ধান ক্ষেতে ফেলে দিয়ে যায়। অভিযুক্ত শান্ত দু’দিন আগে লক্ষ্মীপুর কারাগার থেকে জামিনে বেরিয়ে আসে। রিয়াজের মামলায় সাক্ষ্য না দেওয়ার জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। 

অভিযুক্ত, শান্ত চরশাহী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কালা মিয়া ব্যাপারী বাড়ির আব্দুল মোতালেব প্রকাশ কালা মিয়ার ছেলে। 

ওসি হারুন উর রশীদ চৌধুরী আরো জানান, মরদেহ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

সোনালীনিউজ/জেএ/এসআই/এএস

Wordbridge School
Link copied!