• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যে কারণে মাহমুদউল্লাহকে শাস্তি দিল আইসিসি


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৪:২৩ পিএম
যে কারণে মাহমুদউল্লাহকে শাস্তি দিল আইসিসি

ফাইল ছবি

ঢাকা: স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে এরইমধ্যে ওয়ানডে সিরিজ খুইয়েছে সফরকারী বাংলাদেশ। মাশরাফি-তামিমদের বিপক্ষে টানা দুই ওয়ানডে জিতে সিরিজ পকেটে পুড়েছে ব্ল্যাক ক্যাপসরা। এই হতাশার মাঝে টাইগার সমর্থকদের আরও একটি দুঃসংবাদ দিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসি। লাল সবুজ দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে শাস্তি দিয়েছে এই আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।  

গত শনিবার ক্রাইস্টচার্চের সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আইসিসির কোড অব কন্ডাক্টের লেভেল ১ মাত্রার শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাস্তি পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

আইসিসি কোড অব কন্ডাক্টের ২.২ ধারা ভঙ্গের অভিযোগে অভিযুক্ত হন বাংলাদেশি অলরাউন্ডার।  শুধু জরিমানাতেই শাস্তির শেষ হয়নি। একইসাথে তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

রোববার (১৭ ফেব্রুয়ারি) আইসিসির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবারের ম্যাচে আউট হয়ে সাজঘরে ফেরার সময় বাউন্ডারিতে ব্যাট দিয়ে আঘাত করেন মাহমুদউল্লাহ। তার বিরুদ্ধে অভিযোগ আনা হলে ম্যাচ রেফারি স্টিভ বার্নার্ডের কাছে নিজের দোষ স্বীকার করেন নেন তিনি। ফলে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন পড়েনি।

মাহমুদউল্লাহর বিরুদ্ধে অভিযোগটি আনেন দুই অন ফিল্ড আম্পায়ার মারাইস এরাসমাস ও শন হেইগ এবং তৃতীয় আম্পায়ার এস রবি ও চতুর্থ অফিসিয়াল ওয়েইন নাইটস।

প্রসঙ্গত, তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। আগামী বুধবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ফের মাঠে নামবে দুই দল। সিরিজ হার নিশ্চিত হলেও হোয়াইটওয়াশ এড়াতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের কাছে।
 
সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!