• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

যে দোয়া পড়লে আল্লাহ খুশি হন


 ধর্মচিন্তা ডেস্ক মে ২৭, ২০১৯, ১২:৩৯ পিএম
যে দোয়া পড়লে আল্লাহ খুশি হন

ঢাকা: ইতেকাফের দশকের প্রথম দিন আজ। এ দশকে মুমিন জাহান্নাম থেকে নিজেকে মুক্ত করতে আল্লাহর ইবাদতে ব্যস্ত সময় অতিবাহিত করবে। এ দিনে আল্লাহর সন্তুষ্টি লাভই বান্দার অন্যতম কাজ।

আল্লাহ সন্তুষ্টি অর্জনে, জান্নাতের গন্তব্যে পরিচালিত হতে, শয়তানের আধিপত্য থেকে মুক্ত থাকতে বেশি বেশি পড়ুন-

اَللَّهُمَّ اجْعَلْ لِىْ فِيْهِ اِلَى مَرْضَاتِكَ دَلِيْلًا، وَ لَا تَجْعَلْ لِلشَّيْطَانِ فِيْهِ عَلَىَّ سَبِيْلًا، وَاجْعَلِ الْجَّنَّةَ لِىْ مَنْزِلًا وَ مَقِيْلًا، يَا قَاضِىَ حَوَائِجِ الطَّالِبِيْنَ

উচ্চারণ : আল্লাহুম্মাঝআল লি ফিহি ইলা মারদাতিকা দালিলা; ওয়া লা তাঝআল লিশশায়ত্বানি ফিহি আলাইয়্যা সাবিলা; ওয়াঝআলিল জান্নাতা লি মানযিলাওঁ ওয়া মাক্বিলা; ইয়া ক্বাদিয়া হাওয়ায়িঝিত ত্বালিবিন।

অর্থ : হে আল্লাহ! এ দিনে আমাকে তোমার সন্তুষ্টির দিকে পরিচালিত কর। আমার ওপর শয়তানদের আধিপত্য বিস্তার করতে দিওনা। জান্নাতকে আমার গন্তব্যে পরিণত কর। হে প্রার্থনাকারীদের অভাব মোচনকারী।

আল্লাহ তাআলা মন্দ কাজ সংঘটিত হওয়ার সব বিষয়গুলোকে হালকা করেছেন রোজাদারের ইবাদত-বন্দেগি করার জন্য। জান্নাতের দরজা খুলে দিয়েছেন জান্নাতি পরিবেশ লাভের জন্য। আবার জাহান্নামের দরজা ও শয়তানকে বেড়ি পড়ানোর মাধ্যমে অপরাধ প্রবণতা কমিয়ে দিয়েছেন।

আল্লাহর কাছে জান্নাতের নেয়ামত লাভ এবং জাহান্নাম থেকে মুক্তির আশায় পবিত্র কুরআন তেলাওয়াত ও আমলের বিকল্প নেই। রোজাদারের জন্য কুরআনের হেদায়েতই সর্বোত্তম নেয়ামত।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজানের দ্বিতীয় দশকে জান্নাত লাভ ও জাহান্নাম থেকে মুক্তি এবং শয়তানের আধিপত্য থেকে মুক্তি লাভে কুরআনের নেয়ামত লাভ করার তাওফিক দান করুন। আমিন।

সোনালীনউজ/ঢাকা/এসআই

Wordbridge School
Link copied!