• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যেসব শর্তে জামিন পেলেন এমপি নিক্সন চৌধুরী


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২০, ২০২০, ০৬:৪৬ পিএম
যেসব শর্তে জামিন পেলেন এমপি নিক্সন চৌধুরী

ফাইল ছবি

ঢাকা : নির্বাচন কমিশনের করা মামলায় আগাম জামিন পেলেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে করা মামলায় মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে তাকে ৮ সপ্তাহের আগাম জামিন দেন বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ।

তবে জামিনে থাকার সময়ে তাকে কয়েকটি শর্ত পালন করতে বলেছেন আদালত।

শর্তগুলো হলো:

১. নিক্সন চৌধুরীকে মামলার তদন্তে আইনগত সার্বিক সহযোগিতা করতে হবে।

২. মামলার আলামত নষ্ট করা যাবে না।

৩. নিক্সন চৌধুরী কারও ওপর প্রভাব বিস্তার করতে পারবেন না।

৪. প্রশাসনের ওপর প্রভাব বিস্তার করা যাবে না।

আদালতে নিক্সন চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী ড. শাহদীন মালিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসি রুপা। গত ১৮ অক্টোবর নিক্সন চৌধুরী আগাম জামিন আবেদন করেন। 

এর আগে ১৫ অক্টোবর নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন (ইসি)। জেলা সিনিয়র নির্বাচন অফিসার নোয়াবুল ইসলাম ফরিদপুরের চরভদ্রাসন থানায় এ মামলা করেন।

ইসি সূত্রে জানা গেছে, ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ নির্বাচন হয়। ওই নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের হুমকি এবং নির্বাচন কর্মকর্তাদের গালাগাল করেন নিক্সন চৌধুরী। এ ঘটনায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে অশোভন আচরণের বিষয়ে প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনেও চিঠি দেওয়া হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!