• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূকে নির্যাতন, অতঃপর...


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি মে ৬, ২০১৮, ০৬:৪৩ পিএম
যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূকে নির্যাতন, অতঃপর...

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ : জেলার রূপগঞ্জে দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন সুচনা আক্তার ইতি (২১) নামে এক গৃহবধূকে নির্যাতন করে বাড়ি থেকে বিতারিত করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার (৬ মে) সকালে উপজেলার গাউছিয়া এলাকায় এ ঘটনা ঘটে। গৃহবধূ সুচনা আক্তার ইতি সিদ্ধিরগঞ্জ উপজেলার শিমরাইল এলাকার আশ্রাব আলীর মেয়ে।

গৃহবধূর মা লিলি বেগম জানান, এক বছর আগে উপজেলার গাউছিয়া এলাকার জয়নাল ব্যাপারীর ছেলে আবুল কাশেমের সঙ্গে তার মেয়ে সুচনা আক্তার ইতির বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে আব্দুর রহমান (৫ মাস) মাসে একটি ছেলে সন্তানের জন্ম হয়। বিয়ের বেশ কিছুদিন পর থেকেই স্বামী আবুল কাশেম গৃহবধূ সুচনা আক্তার ইতিকে তার বাবার বাড়ি থেকে যৌতুক এনে দিতে চাপ প্রয়োগ করে। আশ্রাব আলী মেয়ের সুখের কথা চিন্তা করে আবুল কাশেমকে ব্যবসার জন্য ২ লাখ টাকা প্রদান করেন। কিছুদিন যেতে না যেতেই আবুল কাশেম গৃহবধূ সুচনা আক্তার ইতিকে আবারও তার বাবার বাড়ি থেকে ২ লাখ যৌতুক এনে দিতে চাপ প্রয়োগ করে আসছিল।

রোববার সকালে স্বামী আবুল কাশেম গৃহবধূ সুচনা আক্তার ইতিকে তার বাবার বাড়ি থেকে যৌতুক এনে দিতে বললে বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে পারবে না বলে সাফ জানিয়ে দেয়। টাকা এনে দিতে অস্বীকার করায় ক্ষিপ্ত আবুল কাশেম, বাবা জয়নাল ব্যাপারী, ভাই সাগর, ভাইয়ের স্ত্রী হাসি বেগম মিলে গৃহবধূ সুচনা আক্তার ইতিকে এলোপাতাড়িভাবে পিটিয়ে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। তাদের দাবিকৃত যৌতুকের টাকা না দিলে গৃহবধূ সুচনা আক্তার ইতিকে তালাক দিবে বলে হুমকি প্রদান করে স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন। তবে, অভিযুক্ত আবুল কাশেম বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!